বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আজ থেকে নিম্নচাপের ভ্রূকুটি,পুজোয় কবে কোথায় বৃষ্টি? জানুন বাংলায় আবহাওয়ার মতিগতি
প্রতীকী ছবি সৌজন্যে এএনআই (Utpal Sarkar)
প্রতীকী ছবি সৌজন্যে এএনআই (Utpal Sarkar)

আজ থেকে নিম্নচাপের ভ্রূকুটি,পুজোয় কবে কোথায় বৃষ্টি? জানুন বাংলায় আবহাওয়ার মতিগতি

  • Kolkata Weather Update: আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে বৃষ্টির সম্ভাবনা বাড়ছে।

আজ থেকে রাজ্যে বর্ষা বিদায়ের কথা থাকলেও তা পিছিয়ে গিয়েছে। তাই আগামী ১৩ অক্টোবর থেকে বর্ষা বিদায়ের পালা শুরু হবে বাংলায়। এই আবহে আবহাওয়া দফতর থেকে জানিয়ে দেওয়া হল, চতুর্থী থেকে সপ্তমী আকাশ মোটের উপর পরিষ্কার থাকবে। এই দিনগুলিতে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। তবে বিক্ষিপ্তভাবে দুই-এক পশলা বৃষ্টি হতে পারে রাজ্যের কয়েকটি জায়গায়।

জানানো হয়েছে, রবিবার পঞ্চমীর সকালে সামান্য বৃষ্টি হতে পারে। তবে বাকি দিন মোটের উপর নির্বিঘ্নেই পুজো দেখতে বের হতে পারবেন সাধারণ মানুষ। তবে অষ্টমী থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, নিম্নচাপের জেরে দুই মেদিনীপুর-সহ দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি ও নদিয়া জেলায় আগামী ১৪ ও ১৫ তারিখ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১৩ তারিখ অষ্টমীতেও বৃষ্টি হবে রাজ্যের একাধিক জেলায়। কিন্তু উত্তরবঙ্গের আবহাওয়া মোটামুটি ভালো থাকবে।

এদিকে বৃষ্টির পরিমাণ কম থাকলেও আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে। কলকাতায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। এদিকে আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে উপকূলবর্তী এলাকাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি।

এদিকে আন্দামান ও নিকোবর দ্বীপ, গোয়া, কর্নাটক, কেরল, মাহে, পুদুচেরী, তামিলনাড়ু মহারাষ্ট্রের কোঙ্কন উপকূলের একাধিক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি হয়েছে।

 

বন্ধ করুন