বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kolkata Weather Update: বৃষ্টি জারি থাকলেও দুর্যোগপূর্ণ আবহওয়া থেকে মিলবে মুক্তি
কলকাতার আবহাওয়ার আপডেট (ছবি সৌজন্যে এএনআই) (Utpal Sarkar)
কলকাতার আবহাওয়ার আপডেট (ছবি সৌজন্যে এএনআই) (Utpal Sarkar)

Kolkata Weather Update: বৃষ্টি জারি থাকলেও দুর্যোগপূর্ণ আবহওয়া থেকে মিলবে মুক্তি

  • Kolkata Weather Update: নিম্নচাপের প্রভাবে গত কয়েক দিন ধরে শহরে লাগাতার ভারী বৃষ্টি হয়। তবে দীর্ঘ দুর্যোগপূর্ণ আবহওয়ার ভোগান্তি পোহানো দক্ষিণবঙ্গবাসী একটু স্বস্তিতে থাকবেন আজ থেকে। 

আশঙ্কা দূর করে আশার কথা শোনাল আবহাওয়া দফতর। দীর্ঘ দুর্যোগপূর্ণ আবহওয়ার ভোগান্তি পোহানো দক্ষিণবঙ্গবাসী একটু স্বস্তিতে থাকবেন আজ থেকে। নিম্নচাপের প্রভাবে গত কয়েক দিন ধরে শহরে লাগাতার ভারী বৃষ্টি আশঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছিল। আজকে আবার ভবানীপুর এবং মুর্শিদাবাদের দুই কেন্দ্রে ভোটগ্রহণ। আশঙ্কা তৈরি হয়েছিল, ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারবেন কি না! তবে সকালের দিতে আংশিক মেঘলা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ বেরিয়ে আসে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়।

আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের রেশ কেটে গিয়েছে কলকাতার উপর থেকে। নিম্নচাপের প্রভাবে আর শহরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আজ সকাল থেকে কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি-এর কাছাকাছি থাকবে। বাতাসের আর্দ্রতার পরিমাণ থাকবে ৯৮ শতাংশ। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিন্তু টানা ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা আপাতত নেই। তবে মুর্শিদাবাদে সামান্য বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার থেকে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম এই তিন জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পুরুলিয়া ও বাঁকুড়ায় ঝোড়ো হাওয়া বইতে পারে। ঝড়ের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যের বাকি জেলাগুলিতে আবহাওয়ার উন্নতি হবে। বৃষ্টির পরিমাণ কমবে।

বন্ধ করুন