বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ৭ অক্টোবর থেকে ফের চালু কলকাতা-শিলিগুড়ি এসি বাস
ফাইল ছবি
ফাইল ছবি

৭ অক্টোবর থেকে ফের চালু কলকাতা-শিলিগুড়ি এসি বাস

  • টিকিটের ওপর ৩০ থেকে ৩৫ শতাংশ ছাড় দিয়েও যাত্রী পাওয়া যায়নি।

‌পুজোর আগে কলকাতা থেকে শিলিগুড়ি পর্যন্ত ফের এসি বাস পরিষেবা চালু হবে। আগামী ৭ অক্টোবর থেকে এই পরিষেবা চালু হবে বলে জানিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। ইতিমধ্যে অনলাইন ও অফলাইনে বুকিং শুরু হয়ে গিয়েছে। ফের এসি বাস পরিষেবা শুরু হতে যাওয়ায় স্বভাবতই খুশি পর্যটকরা।

এর আগে কলকাতা থেকে শিলিগুড়ি রুটে সরকারি এসি বাস পরিষেবা চালু হলেও পর্যাপ্ত যাত্রী না থাকায় তা বন্ধ হয়ে যায়। টিকিটের ওপর ৩০ থেকে ৩৫ শতাংশ ছাড় দিয়েও যাত্রী পাওয়া যায়নি। ফলে বন্ধ করে দিতে হয়। এরপরই প্রশ্ন উঠতে শুরু করে, বেসরকারি বাসগুলি যদি অর্ধেক যাত্রী নিয়ে এই রুটে পরিষেবা চালাতে পারে, তাহলে কেন সরকারি বাস পারবে না। শেষ পর্যন্ত বাধ্য হয়েই ফের পরিষেবা চালুর সিদ্ধান্ত নেয় উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা।

পরিবহণ নিগমের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তৃণমূল ট্রেড ইউনিয়নের তরফে জানানো হয়েছে, করোনার সময় যাত্রীদের আনাগোনা যে কমে গিয়েছিল, তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু আমরা বার বার বলেছিলাম, সরকারি এসি বাস পরিষেবার কথা গণমাধ্যমে ও বৈদ্যুতিন মাধ্যমে প্রচার করা হোক। কিন্তু এতদিন ধরে কোনও প্রচার হয়নি। শেষ পর্যন্ত যে এই পরিষেবা চালু হতে চলেছে, তাতে পর্যটকরা খুব খুশি। এই প্রসঙ্গে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিভিশনাল ম্যানেজার কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান, ইতিমধ্যে অনলাইন ও অফলাইনে বুকিং শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন জায়গায় ফ্লেক্স লাগানো হয়েছে যাতে এই পরিষেবার কথা ব্যাপকভাবে প্রচার হয়। পরিবহণ নিগম সূত্রে খবর, কিছুদিন আগে পর্যটকদের কথা মাথায় রেখে ডবল ডেকার বাস পরিষেবা চালু করেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম।

বন্ধ করুন