বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > IIT Kharagpur: ছাদ ভেঙে চাঙর শ্রমিকের মাথায়, আইআইটি খড়গপুরে মর্মান্তিক দুর্ঘটনা
খড়গপুর আইআইটি।

IIT Kharagpur: ছাদ ভেঙে চাঙর শ্রমিকের মাথায়, আইআইটি খড়গপুরে মর্মান্তিক দুর্ঘটনা

  • আজ শুক্রবার সকালে হোস্টেলের একতলায় কাজ করছিলেন মুক্তার আলি। তখন উপর থেকে একটা সিমেন্টের চাঁই মাথায় এসে পড়ে। তার জেরেই ওই শ্রমিকের মৃত্যু হয়। এই  ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে খড়গপুর আইআইটিতে। এই ঠিকাদার সংস্থা কাজ করছিল আইআইটি খড়গপুরে।

খড়গপুর আইআইটি–তে ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। এখানের মহিলা হোস্টেল তৈরির কাজ চলছিল। আর তা করতে গিয়ে মৃত্যু হল এক শ্রমিকের। কাজ করার সময়ে হঠাৎ ওই বিল্ডিংয়ের ছাদ থেকে একটা সিমেন্টের চাঁই মাথায় পড়ে শ্রমিকের। তার জেরেই মৃত্যু হয় তাঁর। এই ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে।

ঠিক কী ঘটেছে খড়গপুরে?‌ স্থানীয় সূত্রে খবর, আজ, শুক্রবার পশ্চিম মেদিনীপুরের খড়গপুর টাউন থানার অন্তর্গত খড়গপুর আইআইটির গান্ধী ঘাটের কাছে এই ঘটনাটি ঘটেছে। এই ঘটনা যে গটতে পারে তা কেউ কল্পনাও করতে পারেননি। মৃত শ্রমিকের নাম মুক্তার আলি (৩০)। তাঁর বাড়ি মালদার চাঁচল থানার চারালু গ্রামে।

আর কী জানা যাচ্ছে?‌ জানা গিয়েছে, এই মৃত শ্রমিক মুক্তার আলি কাজ করতেন মেহেবুব ঠিকাদার নামে এক কন্ট্রাক্টারের কাছে। এই ঠিকাদার সংস্থা কাজ করছিল আইআইটি খড়গপুরে। সিমেন্টের চাঁই পড়ার পর সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় খড়গপুর সদর হাসপাতালে। সেখানে নিয়ে আসা হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন৷

কী তথ্য পেয়েছে পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, আজ শুক্রবার সকালে হোস্টেলের একতলায় কাজ করছিলেন মুক্তার আলি। তখন উপর থেকে একটা সিমেন্টের চাঁই মাথায় এসে পড়ে। তার জেরেই ওই শ্রমিকের মৃত্যু হয়। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে খড়গপুর আইআইটিতে। ঘটনার তদন্তে নেমেছে খড়গপুর টাউন থানার পুলিশ। খড়গপুর টাউন থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খড়গপুর মহকুমা হাসপাতালে পাঠিয়েছে।

বন্ধ করুন