বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মদের লাইসেন্স পাইয়ে দেওয়ার নামে তৃণমূল নেতার ছেলেকে ৪৬ লক্ষ টাকা প্রতারণা
অভিযুক্ত পাপিয়া সুলতানা

মদের লাইসেন্স পাইয়ে দেওয়ার নামে তৃণমূল নেতার ছেলেকে ৪৬ লক্ষ টাকা প্রতারণা

  • পাপড়ি সুলতানা নামে ওই মহিলা বিবাহবিচ্ছিন্না। তাঁর ৯ বছরের একটি ছেলে রয়েছে। একাধিক ব্যক্তিকে সঙ্গে নিয়ে প্রতারণা চক্র চালান তিনি। নিজেকে পরিচয় দেন আইনজীবী হিসাবে।

তৃণমূল নেতার ছেলেকে ৪২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে এক তরুণীকে গ্রেফতার করল আসানসোল দুর্গাপুর পুলিশের সাইবার ক্রাইম সেল। পাপড়ি সুলতানা নামে ওই তরুণী পশ্চিম বর্ধমানের বার্নপুরের পুর্ণিয়া তালাবের বাসিন্দা। তাঁর বিরুদ্ধে মদের দোকানের লাইসেন্স পাইয়ে দেওয়ার নামে তৃণমূল নেতা সরবন সাউয়ের ছেলে লব কুমার সাউকে ৪২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। এই চক্রে আরও কয়েকজন যুক্ত বলে দাবি লবের। তাদের সন্ধান চালাচ্ছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে পাপড়ি সুলতানা নামে ওই মহিলা বিবাহবিচ্ছিন্না। তাঁর ৯ বছরের একটি ছেলে রয়েছে। একাধিক ব্যক্তিকে সঙ্গে নিয়ে প্রতারণা চক্র চালান তিনি। নিজেকে পরিচয় দেন আইনজীবী হিসাবে। আসানসোল পুরনিগমের প্রাক্তন কাউন্সিলরের ছেলে লব কুমার সাউকে মদের দোকানের লাইসেন্স করিয়ে দেওয়ার নামে একটি ভুয়ো ওয়েবসাইটে ফর্ম ফিল আপ করান তিনি। এর পর ওই ওয়েবসাইটের মাধ্যমে ও নগদে দফায় দফায় ৪৬ লক্ষ টাকা আদায় করেন।

এমনকী লবের আস্থা জিততে ভুয়ো ওকালতনামাও তৈরি করেছিল সে। গত মে মাসে টাকা দেওয়ার পর পাপড়ির দাবি নিয়ে সন্দেহ হয় লবের। তিনি আবগারি দফতরে খোঁজ নিয়ে জানতে পারেন ওয়েবসাইটটি ভুয়ো। এর পর পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি। অভিযোগ হতেই কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন পাঁপড়ি। কিন্তু জামিন মঞ্জুর করেনি আদালত। বৃহস্পতিবার রাতে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় থেকে পাপড়ি সুলতানাকে গ্রেফতার করে পুলিশ। তাকে ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

 

বন্ধ করুন