বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyber Crime: এবার সাইবার প্রতারণার ফাঁদে প্রাক্তন তৃণমূল বিধায়ক, গায়েব লক্ষাধিক টাকা
প্রাক্তন তৃণমূল বিধায়ক তুষার মণ্ডল

Cyber Crime: এবার সাইবার প্রতারণার ফাঁদে প্রাক্তন তৃণমূল বিধায়ক, গায়েব লক্ষাধিক টাকা

  • কিছুদিন আগে এই পূর্ব মেদিনীপুর জেলায় মহিষাদলের কেশবপুর জলপাই গ্রামের বাসিন্দা বীথিকা মাইতির অ্যাকাউন্ট থেকে ২১ লাখ ১৬ হাজার টাকা গায়েব করে দেয় সাইবার প্রতারকরা। সাইবার প্রতারণা রুখতে ইতিমধ্যে পুলিশের তরফে সচেতনতা শিবির করা হচ্ছে। পাশাপাশি মাইকিং করেও সচেতনতার কাজ চলছে।

এবার সাইবার অপরাধের ফাঁদে পড়ে গেলেন হলদিয়ার প্রাক্তন তৃণমূল বিধায়ক তুষার মণ্ডল। প্রায় ১ লাখ ৩৩ হাজার টাকা গায়েব হয়ে গিয়েছে প্রাক্তন তৃণমূল বিধায়কের অ্যাকাউন্ট থেকে। বিদ্যুতের বিল বাকি রয়েছে বলে ওই তৃণমূল নেতার কাছে ফোন আসে। বিল মেটানো না হলে লাইন কেটে দেওয়া হবে বলে হুমকিও দেওয়া হয়। এরপরই কৌশলে লক্ষাধিক টাকা প্রাক্তন বিধায়কের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেওয়া হয়।

জানা যায়, সুতাহাটা বাজারে তৃণমূলের পার্টি অফিসের ছাদে কর্মী সমর্থকদের সঙ্গে বসে মিটিং করছিলেন তমলুক সাংগঠনিক জেলার সভাপতি তথা প্রাক্তন বিধায়ক তুষার মণ্ডল। এমন সময় একটি অপরিচিত নম্বর থেকে ফোন আসে। ফোনে তাঁকে বলা হয়, ওনার বিদ্যুতের বিল দেওয়া বাকি আছে। বিল না মেটালে লাইন কেটে দেওয়া হবে। তুষার বাবু জানতে চান, কোথা থেকে ফোন করা হচ্ছে। জানানো হয়, ক্যালকাটা ইলেকট্রিক সাপ্লাই কর্পোরেশন বা সিইএসসির দফতর থেকে ফোন করা হচ্ছে। প্রাক্তন বিধায়ক জানান, কিছুদিন আগেই তিনি বিদ্যুতের বিল মিটিয়েছেন। তখন প্রতারকরা তাঁকে একটি অ্যাপের মাধ্যমে অনলাইনে বিল আপডেট হয়ে যাবে বলে টোপ দেয়। সেইসঙ্গে অ্যাপ ইনস্টল হয়ে যাওয়ার পর বার বার একটি নির্দিষ্ট জায়গায় ক্লিক করতে বলা হয়। সেই টোপেই পা দিয়ে দিয়েছিলেন তৃণমূলের ওই নেতা। কয়েক মিনিটের মধ্যে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৩৩ হাজার ২৪১ টাকা গায়েব হয়ে যায়।

প্রাক্তন বিধায়কের তরফে সুতাহাটা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। প্রাক্তন বিধায়ক জানান, রাত নটা থেকে দশটার মধ্যে এই টাকা খোয়া গিয়েছে। কিছুদিন আগে এই পূর্ব মেদিনীপুর জেলায় মহিষাদলের কেশবপুর জলপাই গ্রামের বাসিন্দা বীথিকা মাইতির অ্যাকাউন্ট থেকে ২১ লাখ ১৬ হাজার টাকা গায়েব করে দেয় সাইবার প্রতারকরা। সাইবার প্রতারণা রুখতে ইতিমধ্যে পুলিশের তরফে সচেতনতা শিবির করা হচ্ছে। পাশাপাশি মাইকিং করেও সচেতনতার কাজ চলছে।

বন্ধ করুন