বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইঁট রাখতে বারন করেছে 'লালবাজার,' মশারির ভেতরেই রাতভর ভ্যাকসিনের জন্য অপেক্ষা

ইঁট রাখতে বারন করেছে 'লালবাজার,' মশারির ভেতরেই রাতভর ভ্যাকসিনের জন্য অপেক্ষা

ভ্যাকসিনের জন্য রাতভর অপেক্ষা চোপড়ায় (নিজস্ব চিত্র)

বাসিন্দাদের দাবি স্থানীয় লালবাজার পুলিশ ফাঁড়ি থেকে নোটিশ দেওয়া হয়েছে যাঁরা কেবলমাত্র লাইনে দাঁড়াবেন তাঁরাই ভ্যাকসিন পাবেন, কোনও ইট, পাথর রাখলে তা গ্রহণ করা হবে না।

ঘড়ির কাঁটায় রাত দশটা। চারদিকে ঘুটঘুটে অন্ধকার। স্বাস্থ্যকেন্দ্রের বারান্দায় মশারি খাটিয়ে ফেললেন এক ব্যক্তি। এরপর এক এক করে আসতে শুরু করলেন অন্যরাও। ভ্যাকসিন দেবে পরের দিন। অথচ আগের রাত থেকে এভাবেই একেবারে মশারি টাঙিয়ে রাতভর করোনা ভ্যাকসিনের জন্য অপেক্ষা। কেউ আবার সারারাত লাইনেই বসে থাকলেন। ভ্যাকসিন পাওয়ার জন্য এই চরম হয়রানির ছবি ধরা পড়েছে উত্তর দিনাজপুরে। বাসিন্দাদের দাবি স্থানীয় লালবাজার পুলিশ ফাঁড়ি থেকে নোটিশ দেওয়া হয়েছে যাঁরা কেবলমাত্র লাইনে দাঁড়াবেন তাঁরাই ভ্যাকসিন পাবেন, কোনও ইট, পাথর রাখলে তা গ্রহণ করা হবে না।পুলিশের পক্ষ থেকে এই ঘোষণা শুনে আর কোনও ঝুঁকি নিতে চাননি অনেকেই। বাড়ি থেকে খেয়ে মশারি, বিছানা, বালিশ নিয়ে এসে স্বাস্থ্যকেন্দ্রে সামনে লাইন দিলেন বাসিন্দারা। কয়েকজন ঘুমোলেন মশারির ভেতরে। বাকিরা রাতভর পালা করে জেগে থাকলেন। উত্তর দিনাজপুরের চোপড়ায় দাসপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের সামনে এই ছবিই ধরা পড়েছে।

রাতভর লাইন দেওয়া মিঠু সিংহ, রাজু বর্মন প্রমুখ যুবকরা বলেন, সারা রাত মশারির ভেতরেই থাকতে হচ্ছে। সকাল থেকে লাইনে দাঁড়িয়ে পড়ব। বার বার ভ্যাকসিন নিতে এসে ঘুরে গিয়েছি। সেকারণেই এভাবে সারারাত ভ্যাকসিনের জন্য অপেক্ষা করব। এছাড়া অন্য কোনও উপায় নেই। পরের দিন সকাল ১০টায় স্বাস্থ্যকেন্দ্র খুলবে। আগের দিন রাত থেকে লাইন দিলেন বাসিন্দারা। এদিকে প্রশ্ন উঠছে ভ্যাকসিন পাওয়া নিয়ে এই হয়রানি কবে কমবে বাংলায়। কেন কোনও সুষ্ঠু ব্যবস্থা করা হচ্ছে। কেন ভ্য়াকসিনের জন্য নির্দিষ্ট টোকেনের ব্যবস্থা করা হচ্ছে না সেই প্রশ্ন উঠছে। 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার? সন্দেশখালির বিজেপি নেত্রী যোগ দিলেন তৃণমূলে, অস্বস্তির মাঝে ভাঙনে চাপে পদ্মশিবির 'আমাকে পরমাত্মা পাঠিয়েছেন,' বলেছিলেন মোদী, ‘আমাদের তো মা বাবা আছে,’ খোঁচা মমতার চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘‌২০২৫ সালে বিহারে জন সূরয জিতে ক্ষমতায় আসবে’‌, বড় ভবিষ্যদ্বাণী করলে পিকে মাঝে মাঝেই অসুস্থ হয়ে পড়েন? আজ থেকে করুন এই কাজগুলি আবহাওয়ার জন্য নয়, লোক হয়নি বলে হাবড়ায় নড্ডার সভা বাতিল, দাবি TMC-র ভোট পরবর্তী হিংসায় হাওড়ায় ঘরছাড়া ২০০ BJP কর্মী, অভুক্ত অবস্থায় কাটছে জঙ্গলে

Latest IPL News

দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.