বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CBI-এর সিল করা বাড়িতে চুরির অভিযোগ দায়ের করলেন লালন শেখের স্ত্রী

CBI-এর সিল করা বাড়িতে চুরির অভিযোগ দায়ের করলেন লালন শেখের স্ত্রী

লালন শেখ এবং তার স্ত্রী রেশমা।

এই ঘটনায় শনিবার রামপুরহাট থানায় সিবিআইয়ের বিরুদ্ধে চুরির অভিযোগ দায়ের করেছেন। ইতিমধ্যে FIR-এর ভিত্তিতে মামলা রুজু করে তদন্তে নেমেছে রামপুরহাট থানার পুলিশ।

লালন শেখের রহস্যমৃত্যুতে সিবিআই আধিকারিকদের বিরুদ্ধে দায়ের FIR-এর ভিত্তিতে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বলে ইতিমধ্যে রায় দিয়েছে আদালত। এরই মধ্যে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে চুরির অভিযোগ দায়ের করলেন মৃতের স্ত্রী রেশমা বিবি। লালনের মৃত্যুতে সিবিআই আধিকারিকদের বিরুদ্ধে তাঁর দায়ের করা খুনের অভিযোগপত্রে নবান্নের হাত রয়েছে বলে ইতিমধ্যে আদালতে সন্দেহ প্রকাশ করেছেন তদন্তকারী সংস্থার আইনজীবী।

গত ২৫ মার্চ বগটুই গণহত্যা ও ভাদু শেখের খুনের ঘটনার সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তদন্তে নেমে বগটুই গণহত্যার মূল অভিযুক্ত লালন শেখের বাড়ি সিল করে দেয় পুলিশ। গত ১২ ডিসেম্বর সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যুর পরদিন আদালতের নির্দেশে তালা ভেঙে বাড়িতে ঢোকেন লালনের পরিবারের সদস্যরা। তাঁদের অভিযোগ, সিলবন্ধ বাড়ি লুঠ করেছে কেউ বা কারা। গোটা বাড়ি লন্ডভণ্ড। নেই আলমারিতে রাখা টাকা, টিভি। মেঝেতে ছড়িয়ে যাবতীয় কাপড়চোপড়। লালনের পরিবারের সদস্যদের দাবি, বাড়ি যখন সিল করা হয়েছিল তখন এই অবস্থা ছিল না।

এই ঘটনায় শনিবার রামপুরহাট থানায় চুরির অভিযোগ দায়ের করেছেন। ইতিমধ্যে FIR-এর ভিত্তিতে মামলা রুজু করে তদন্তে নেমেছে রামপুরহাট থানার পুলিশ।

ওদিকে লালন শেখের মৃত্যুর তদন্তে বগটুইকাণ্ডে সিবিআইয়ের তদন্তকারী আধিকারিককে তলব করেছে সিআইডি। এই ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে তদন্তে নেমেছে তারা। শনিবার বগটুই গ্রামে গিয়ে লালনের স্ত্রী রেশমা বিবির বয়ান রেকর্ড করেন সিবিআইয়ের তদন্তকারীরা।

 

 

বন্ধ করুন