বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বালিখাদানে অভিযান, বালি মাফিয়াদের হাতে আক্রান্ত ভূমি রাজস্ব দফতরের আধিকারিকরা

বালিখাদানে অভিযান, বালি মাফিয়াদের হাতে আক্রান্ত ভূমি রাজস্ব দফতরের আধিকারিকরা

ভূমি রাজস্ব দফতরের আধিকারিকরা আক্রান্ত হওয়ার ঘটনায় এলাকায় বিশাল পুলিশবাহিনী। নিজস্ব ছবি।

বর্ধমান থানায় খবর দেওয়া হলে বিশাল পুলিশ বাহিনী ইদিলপুরের বালিঘাটে যায়।শুরু হয় ধরপাকড়। পুলিশ বেশ কয়েকজনকে আটক করে পরে গ্রেফতার করে।

অবৈধ বালিখাদান বন্ধ করতে মুখ্যমন্ত্রী জেলায় জেলায় প্রশাসনিক বৈঠকে জেলাশাসকের নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে অবৈধভাবেই চলছে বালি পাচার। পশ্চিম বর্ধমানে অবৈধ পাচার রুখতে গিয়ে আক্রান্ত হলেন ভূমি রাজস্ব দফতরের আধিকারিকরা। গতকাল বৃহস্পতিবার পশ্চিম বর্ধমানের ইদিলপুরের দামোদর নদের বালিঘাটে অভিযানে গিয়ে আক্রান্ত হয়েছেন ভূমি রাজস্ব দফতরের আধিকারিকরা। এই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রশাসনিক সূত্রে জানা যাচ্ছে, বালি পাচারের খবর পেয়ে এদিন ওই এলাকায় হানা দেন আধিকারিকরা। বেশকিছু বালি বোঝাই গাড়িও তারা দেখতে পান। এখানেই ঘটে বিপত্তি। বালি মাফিয়ারা তখন আধিকারিকদের ঘিরে ধরে তাদের হেনস্থা করে। তাদের গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু করে বালি মাফিয়ারা। অবস্থা বিপজ্জক বুঝে সেখান থেকে কোনওভাবে পালিয়ে বাঁচেন আধিকারিকরা।

এরপর বর্ধমান থানায় খবর দেওয়া হলে বিশাল পুলিশ বাহিনী ইদিলপুরের বালিঘাটে যায়।শুরু হয় ধরপাকড়। পুলিশ বেশ কয়েকজনকে আটক করে পরে গ্রেফতার করে। বালি মাফিয়াদের হাতে ভূমি রাজস্ব আধিকারিকদের আক্রান্ত হওয়ার ঘটনা এই প্রথম নয়। মাস দু'য়েক আগে পূর্ব বর্ধমানের বড়শুলে বালিঘাটে অভিযানে গিয়ে ভূমি সংস্কার দফতরের আধিকারিকরা আক্রান্ত হন।গাড়িতে ভাঙচুর চালানো হয়। পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে। অতিরিক্ত জেলাশাসক ঋদ্ধি বন্দোপাধ্যায় ইদিলপুরের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন।

বন্ধ করুন