বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃষ্টির জেরে সেবক-রংপো রেল টানেলে ধস, মৃত্যু হল ভিন রাজ্যের দুই শ্রমিকের
ছবিটি প্রতীকী (সৌজন্যে রয়টার্স) (HT_PRINT)
ছবিটি প্রতীকী (সৌজন্যে রয়টার্স) (HT_PRINT)

বৃষ্টির জেরে সেবক-রংপো রেল টানেলে ধস, মৃত্যু হল ভিন রাজ্যের দুই শ্রমিকের

  • অতিবৃষ্টির জেরে ধস নামে সেবক থেকে রংপোর রেলপথের টানেলে। ঘটনায় মৃত দুই।

অতিবৃষ্টির জেরে ধস নামে সেবক থেকে রংপোর রেলপথের টানেলে। গতরাতে এই ঘটনাটি ঘটে। এর জেরে অন্য রাজ্য থেকে এরাজ্যে কাজ করা দুই শ্রমিক প্রাণ হারালেন। ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচ শ্রমিক। আহতদের মধ্যে দুই জন শ্রমীকের পরিস্থিতি গুরুতর বলে জানা গিয়েছে। তাঁদের চিকিৎসা চলছে উত্তরবঙ্গের এক বেসরকারি হাসপাতালে। বাকি তিন আহত কর্মী ভর্তি রয়েছেন কালিম্পংয়ের জেলা হাসপাতালে।

জানা গিয়েছে, ভালুখোলার কাছে রেললাইনের কাজ চলাকালীন টানেলে ধস নামায় এই বিপত্তি ঘটে। কালিম্পং থেকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত ভালুখোলা। সেখানকার ১০ নম্বর টানেলে কাজ চলছিল বৃহস্পতিবার রাতে। এই সময় ধস নামে টানেলে। এর জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই কর্মীর। মৃত দুই কর্মীর নাম, নরেশ সোরেন এহং সালখু মুর্মু। তাঁরা দুই জনই ঝাড়খণ্ডের বাসিন্দা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের এই প্রকল্পের বরাত পেয়েছে 'ইরকন' নামক এক নির্মাণ সংস্থা। ২০১৮ সালে এই প্রকল্পের কাজ শুরু হয়। রেলপথটিতে রয়েছে মোট ১৪টি টানেল। দুর্ঘটনার পর, রেল কর্তৃপক্ষের নিরাপত্তা ও শ্রমিকদের নিরাপত্তা নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। এই পরিস্থিতিতে আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে কালিম্পং থানার পুলিশ। পাশাপাশি কী করে ঘটনাটি ঘটল তা খতিয়ে দেখছে উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ।

 

বন্ধ করুন