বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Darjeeling Landslide: দার্জিলিংয়ে নামল ব্যাপক ভূমিধস, যোগাযোগ বিচ্ছিন্ন, সমস্যায় পর্যটকরা
ভূমিধস নামল দার্জিলিংয়ে।

Darjeeling Landslide: দার্জিলিংয়ে নামল ব্যাপক ভূমিধস, যোগাযোগ বিচ্ছিন্ন, সমস্যায় পর্যটকরা

  • উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আগেই দেওয়া হয়েছিল। পাহাড়ের বর্ষাতে অনেক পর্যটককে আটকে পড়তে হয়েছে। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। তার মধ্যেই আবার দার্জিলিংয়ে ভূমিধস নেমেছে।

নাগাড়ে বৃষ্টি দেখে অশনি সংকেত তৈরি হয়েছিল। তাই তিনদিন টানা টয়ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে আশঙ্কায় সত্যি হয়ে গেল। ভূমিধস নামল দার্জিলিংয়ে। পাহাড়ের মানভনজঙ্গ রোডের উপর ধোবি খোলায় শুক্রবার রাতে ধস নেমেছে। তার জেরে পাহাড়ের উপর থেকে কাদা ও বোল্ডারের তাল রাস্তায় উপর এসে পড়েছে। তাই যোগাযোগ বিপর্যস্ত হয়ে পড়েছে।

ঠিক কী ঘটেছে শৈলশহরে?‌ স্থানীয় সূত্রে খবর, কয়েকদিন ধরেই নাগাড়ে বৃষ্টি হচ্ছে দার্জিলিংয়ে। দুধিয়ায় মুষলধারে বৃষ্টিতে বিপর্যস্ত অবস্থা তৈরি হয়েছে। হড়পা বান আসে বালাসন নদীতে। তার জেরে নদীতে ঘুরতে যাওয়া শিলিগুড়ির ১১ জন কলেজ পড়ুয়া আটকে পড়েন। ঘটনাস্থলে পুলিশ–দমকল গিয়ে ১১ জন পড়ুয়াতে উদ্ধার করেন। গত ২ অগস্ট কালিম্পংয়ের কালীঝোরার কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামে। তার জেরে বহু গাড়ি আটকে পড়ে। এবার দার্জিলিংয়ে ধস নেমেছে। তাতে জনজীবন বিপর্যস্ত।

আর কী জানা যাচ্ছে?‌ এই ধসের ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পর্যটকদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আবার কয়েকদিন আগে ধসের ফলে শিলিগুড়ির সঙ্গে গ্যাংটক এবং কালিম্পংয়ের সড়ক যোগাযোগ ব্যাহত হয়েছিল। শিলিগুড়ি থেকে গ্যাংটক এবং কালিম্পং যাওয়ার রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে। এই ঘটনার জেরে শিলিগুড়ি থেকে কালিম্পং এবং সিকিম যাওয়ার গাড়িগুলি আটকে যায়।

কী জানাচ্ছে আবহাওয়া দফতর?‌ আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আগেই দেওয়া হয়েছিল। পাহাড়ের বর্ষাতে অনেক পর্যটককে আটকে পড়তে হয়েছে। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। তার মধ্যেই আবার দার্জিলিংয়ে ভূমিধস নেমেছে।

বন্ধ করুন