বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রবল বৃষ্টিতে ধস দার্জিলিংগামী জাতীয় সড়কে, বিচ্ছিন্ন শিলিগুড়ির সঙ্গে যোগাযোগ
কার্শিয়াংয়ের রাস্তায় ধস (নিজস্ব চিত্র)
কার্শিয়াংয়ের রাস্তায় ধস (নিজস্ব চিত্র)

প্রবল বৃষ্টিতে ধস দার্জিলিংগামী জাতীয় সড়কে, বিচ্ছিন্ন শিলিগুড়ির সঙ্গে যোগাযোগ

  • ২০২০ সালে পাগলাঝোড়ার কাছে জাতীয় সড়কে ভয়াবহ ধস নেমেছিল।

একদিকে প্রবল বৃষ্টি। অন্যদিকে পাহাড়ি রাস্তায় ভয়াবহ ধস। শুক্রবার সকালে বৃষ্টির মধ্যেই কার্শিয়াংয়ের তিনধরিয়ায় ধস নামে। ৫৫ নম্বর জাতীয় সড়কে ধসের জেরে যান চলাচল পুরোপুরি বন্ধ। পাহাড়ের সঙ্গে শিলিগুড়ির এটি অন্যতম প্রধান রাস্তা। সেই রাস্তাতে ধস নেমে অবরুদ্ধ হয়ে যায়। কার্যত বন্ধ হয়ে যায় শিলিগুড়ির সঙ্গে পাহাড়ের যোগাযোগ। তবে শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার জন্য রোহিণী ও মিরিক হয়ে যে রাস্তাটি রয়েছে সেটি খোলা রয়েছে। এদিকে ধসের জেরে টয়ট্রেনের লাইনও ক্ষতিগ্রস্ত হয়েছে। বৃষ্টি মাথায় করে ধস সরানোর কাজ চলছে। 

প্রসঙ্গত কয়েকদিন আগেই বিজনবাড়ি এলাকায় ধস নেমেছিল। এবার ৫৫ নম্বর জাতীয় সড়কে ধসের জেরে উদ্বেগ ছড়িয়েছে এলাকায়। বেশ কিছু গাড়িকে অন্যপথে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। প্রসঙ্গত এবারই প্রথম নয়। প্রায় প্রতি বছরই ধসের জেরে ক্ষতিগ্রস্ত হয় পাহাড়ের বিভিন্ন রাস্তা। ২০২০ সালে পাগলাঝোড়ার কাছে জাতীয় সড়কে ভয়াবহ ধস নেমেছিল। এদিকে দীর্ঘদিন পর জাতীয় সড়ক মেরামতির কাজ অনেকটাই হয়েছিল। সেই সড়কও এবার ক্ষতির মুখে। মারাত্মক সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। তবে স্থানীয় সূত্রে খবর, অতিমারির জেরে পর্যটকদের সংখ্যা কম থাকায় বড় দুর্ভোগ এড়ানো গিয়েছে। এদিকে আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গে এদিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে।

 

বন্ধ করুন