বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লক্ষ্মী হলেন 'সইদ তৌসিফ নকভি', ফেসবুক-টুইটার অ্যাকাউন্ট হ্যাকের অভিযোগ দায়ের
লক্ষ্মীরতনের ফেসবুক—টুইটার ‘‌হ্যাক’‌, ভিডিয়োয় নিজে জানালেন প্রাক্তন মন্ত্রী  ছবি সৌজন্য : এএনআই
লক্ষ্মীরতনের ফেসবুক—টুইটার ‘‌হ্যাক’‌, ভিডিয়োয় নিজে জানালেন প্রাক্তন মন্ত্রী  ছবি সৌজন্য : এএনআই

লক্ষ্মী হলেন 'সইদ তৌসিফ নকভি', ফেসবুক-টুইটার অ্যাকাউন্ট হ্যাকের অভিযোগ দায়ের

হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম বিভাগে লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ সূত্রের খবর, লিখিত অভিযোগ পেয়ে ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে সাইবার ক্রাইম ব্রাঞ্চ।

তাঁর ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট ‘‌হ্যাক’‌ করা হয়েছে। ভিডিয়োয় নিজেই জানালেন উত্তর হাওড়ার প্রাক্তন বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। টুইটার অ্যাকাউন্টের নাম পালটে 'সইদ তৌসিফ নকভি' করা হয়েছে. এ বিষয়ে তিনি হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম বিভাগে লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ সূত্রের খবর, লিখিত অভিযোগ পেয়ে ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে সাইবার ক্রাইম ব্রাঞ্চ।

সোমবার তিনি নিজে একটি ভিডিয়ো প্রকাশ করেন। সেখানে তিনি জানিয়েছেন, গত বৃহস্পতিবার থেকে তাঁর ফেসবুক ও টুইটার দু’‌টো অ্যাকাউন্টই হ্যাক করা হয়েছে। তিনি বলেন, ‘‌কেউ আমার ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে। তাই প্রোফাইল থেকে করা সমস্ত পোস্ট আর রিকোয়েস্ট ইগনোর করবেন। টুইটার অ্যাকাউন্টটি উদ্ধার করতে পারলে, আপনাদের সবাইকে জানাব।’‌

তাঁর দু’‌টো অ্যাকউন্টই যে হ্যাক করা হয়েছে, তা বৃহস্পতিবার টের পান লক্ষ্মী। এবিষয়ে কথা বলতে গিয়ে মন্ত্রী জানান, অ্যাকউন্ট খুলতে গিয়ে প্রথমেই তিনি বাধা পান। বলা হয়, ফেসবুকের মাধ্যমে লগ ইন করতে হবে। সেই চেষ্টাও করেন তিনি। কিন্তু তার বদলে অন্য কোনও প্রোফাইল খুলে যায়। তখনই তাঁর অ্যাকাউন্টগুলো হ্যাক হওয়ার বিষয়টি বুঝতে পারেন তিনি।

লক্ষ্মী মনে করছেন, যে বা যারা তাঁর প্রোফাইল হ্যাক করেছে, তারা অনেকদিন আগে থেকেই এর প্রস্তুতি নিচ্ছিল। তিনি আরও জানান, তাঁর টুইটার অ্যাকাউন্ট এখনও কেউ চালাচ্ছে। তাই ওই অ্যাকাউন্ট থেকে কোনও পোস্টের উত্তর না দেওয়ার জন্য আবেদন জানান। তিনি জানান, ঘটনার বিষয় জানার পরেই তিনি হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম বিভাগে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বন্ধ করুন