বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Laxmir Bhandar: বড় ঘোষণা! লক্ষ্মীর ভাণ্ডারে প্রত্যেক মহিলা প্রতি মাসে পেতে পারেন ২,০০০ টাকা

Laxmir Bhandar: বড় ঘোষণা! লক্ষ্মীর ভাণ্ডারে প্রত্যেক মহিলা প্রতি মাসে পেতে পারেন ২,০০০ টাকা

প্রতীকী ছবি

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প চালু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্পের অধীনে রাজ্যের অসংরক্ষিত মহিলারা ৫০০ টাকা ও সংরক্ষিত শ্রেণির মহিলারা মাসে ১০০০ টাকা করে পান।

সম্প্রতি কর্ণাটকে ক্ষমতা দখল করায় দেশে কংগ্রেসের পালে নতুন করে হাওয়া লেগেছে বলে মনে করছেন অনেকে। আর এই সাফল্যের পিছনে ভোটের আগে দেওয়া বেশ কয়েকটি প্রতিশ্রুতি গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। তার মধ্যে অন্যতম মহিলাদের মাসে ২০০০ টাকা করে ভাতা দেওয়ার প্রতিশ্রুতি। পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে কংগ্রেস একই পথে হাঁটবে বলে জানালেন দলের প্রবীণ নেতা নেপাল মাহাতো। তাঁর এই প্রতিশ্রুতি নিয়ে রাজনৈতিক মহলে শোরগোল শুরু হয়েছে।

রবিবার পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় এক দলীয় কর্মসূচিতে বক্তব্য রাখার সময় নেপাল মাহাতো বলেন, ‘এই যে লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে দিদি বড় বড় কথা বলে সবার মাথা খাচ্ছে। এই লক্ষ্মীর ভাণ্ডারে প্রতি মহিলাকে ২০০০ টাকা করে জাতীয় কংগ্রেস থেকে দেওয়া হবে’।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প চালু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্পের অধীনে রাজ্যের অসংরক্ষিত মহিলারা ৫০০ টাকা ও সংরক্ষিত শ্রেণির মহিলারা মাসে ১০০০ টাকা করে পান। পশ্চিমবঙ্গে প্রকল্পের ব্যাপক জনপ্রিয়তা দেখে কর্ণাটকের ভোট প্রচারে তাকে হাতিয়ার করে কংগ্রেস। তবে ৫০০ নয়, মাসিক ২০০০ টাকা ভাতা দেওয়ার প্রতিশ্রুতি দেয় তারা। কর্ণাটকের সাফল্যের পর এবার পশ্চিমবঙ্গেও কি সেই ফরমুলা প্রয়োগের পথে কংগ্রেস?

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.