বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ব্যাপক ভাঙন ধরল বিরোধী দলনেতার কেন্দ্রে, নন্দীগ্রামে সাফ হয়ে গেল বিজেপি
নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের ২০০টি বিজেপি পরিবার তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন।
নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের ২০০টি বিজেপি পরিবার তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন।

ব্যাপক ভাঙন ধরল বিরোধী দলনেতার কেন্দ্রে, নন্দীগ্রামে সাফ হয়ে গেল বিজেপি

  • আগেও নন্দীগ্রামে ভাঙন ধরেছিল। এবার নব তৃণমূল কংগ্রেস কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দেন ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

একুশের নির্বাচনের ফল ঘোষণা হওয়ার পর থেকে গোটা রাজ্যের পাশাপাশি জেলা এবং ব্লকগুলিতে বিজেপির সংগঠনে ভাঙ্গন অব্যাহত। রবিবাসরীয় দুপুরে পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের ২০০টি বিজেপি পরিবার তৃণমূল কংগ্রেসে যোগ দান করলেন। খোদ বিরোধী দলনেতার খাসতালুকে এই ভাঙন টলিয়ে দিয়েছে বিজেপির সংগঠনকে। আগেও নন্দীগ্রামে ভাঙন ধরেছিল। এবার নব তৃণমূল কংগ্রেস কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দেন ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

একদিন আগেই অর্থাৎ শনিবার এই নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করে ছিল ৫০ জন। যাদের হাতে দলীয় পতাকা তুলে দিয়েছিলেন স্বয়ং বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। ঠিক তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই রবিবার বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন ২০০ পরিবারের কয়েক হাজার মানুষ। সুতরাং আবার সেখানে গেরুয়া সংগঠন জোর ধাক্কা খেল বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

এদিন বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করার পর নব তৃণমূল কংগ্রেস কর্মীরা বলেন, ‘‌উন্নয়নের ধারাকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে তৃণমূল কংগ্রেসে যোগদান করলাম।’‌ পাশাপাশি এদিন বক্তব্য রাখতে গিয়ে ব্লক নেতৃত্ব একাধিক তোপ দাগলেন শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। তবে যাই হোক এই দল ভাঙ্গনের ফলে অনেকটাই অসুস্থ হয়ে পড়তে পারে বিজেপি এটাই মনে করা হচ্ছে।

বন্ধ করুন