বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Abhishek on leaps and bounds: ‘মিনারেল ওয়াটার তৈরি করে’, দুর্নীতিতে নাম জড়ানো লিপস অ্যান্ড বাউন্ডস নিয়ে দাবি অভিষেকের

Abhishek on leaps and bounds: ‘মিনারেল ওয়াটার তৈরি করে’, দুর্নীতিতে নাম জড়ানো লিপস অ্যান্ড বাউন্ডস নিয়ে দাবি অভিষেকের

লিপস অ্যান্ড বাউন্ডস নিয়ে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে Abhishek Banerjee)

নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে লিপস অ্যান্ড বাউন্ডসের। সেই সংস্থা আদতে মিনারেল ওয়াটার তৈরি করে বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। যিনি ওই সংস্থার সিইও পদে আছেন।

এখন মিনারেল ওয়াটার তৈরির কাজে যুক্ত আছে নিয়োগ দুর্নীতি মামলায় নাম উঠে আসা সংস্থা লিপস অ্যান্ড বাউন্ডস। এমনই দাবি করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তিনি দাবি করেন, কয়লা পাচার মামলা, গরু পাচার মামলার ক্ষেত্রেও লিপস অ্যান্ড বাউন্ডসের নাম টেনে আনা হয়েছিল। লিপস অ্যান্ড বাউন্ডসের মাধ্যমে দুর্নীতির অভিযোগ তুলেছিল কেন্দ্রীয় সংস্থা। পরবর্তী নিয়োগ দুর্নীতি মামলায় লিপস অ্যান্ড বাউন্ডসের নাম জড়ানো হয়েছে। কিন্তু কোনওক্ষেত্রেই তাঁর সংস্থার বিরুদ্ধে কোনও প্রমাণ পেশ করা যায়নি বলে দাবি করেছেন অভিষেক। যিনি নিজে লিপস অ্যান্ড বাউন্ডসের সিইও পদে আছেন। আর তাঁর মা, বাবা এবং স্ত্রী আছেন ডিরেক্টর পদে।

আনন্দবাজার অনলাইনের অভিষেক দাবি করেন, পশ্চিমবঙ্গে বাম যুগের শেষে ২০০৯ সালে লিপস অ্যান্ড বাউন্ডস তৈরি করেন। প্রাথমিকভাবে সেটি 'পার্টনারশিপ ফার্ম' ছিল। তিন বছরে 'প্রাইভেট লিমিটেড কোম্পানি'-তে পরিণত করা হয়েছিল লিপস অ্যান্ড বাউন্ডসকে। প্রাথমিকভাবে শেয়ার ট্রেডিং, উপদেষ্টা সংস্থা, ব্র্যান্ডিংয়ের মতো কাজ করা হত। তবে এখন সেইসব পাঠ চুকে গিয়েছে। বর্তমানে লিপস অ্যান্ড বাউন্ডস মিনারেল ওয়াটার তৈরি করে থাকে বলে দাবি করেছেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক। তাঁর দাবি, দক্ষিণ ২৪ পরগনার বাখরাহাটে লিপস অ্যান্ড বাউন্ডসের মিনারেল ওয়াটার তৈরির কারখানা আছে।

সেইসঙ্গে অভিষেক দাবি করেছেন, প্রাথমিকভাবে লিপস অ্যান্ড বাউন্ডসের ডিরেক্টর ছিলেন তিনি। কিন্তু ২০১৪ সালে যখন তিনি ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিট পেয়েছিলেন, তখন স্বার্থের সংঘাতের বিষয়টি এড়াতে লিপস অ্যান্ড বাউন্ডসের ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। আপাতত সংস্থার সিইও হিসেবে আছেন। তাঁর বাবা, মা এবং স্ত্রী আছেন ডিরেক্টর পদে। যে সংস্থাকে নিজের সংস্থা হিসেবে চিহ্নিত করতে মাসকয়েক আগেও কুণ্ঠাবোধ করেননি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

আর যে লিপস অ্যান্ড বাউন্ডস নিয়ে অভিষেক মুখ খুলেছেন, সেই সংস্থার অফিসে তল্লাশি চালিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলায় জেলে থাকা সুজয়কৃষ্ণ ভদ্র তথা ‘কালীঘাটের কাকু’-র সংস্থার সঙ্গে লিপস অ্যান্ড বাউন্ডসের যোগ পাওয়া গিয়েছে। ২০২০-২১ সালের মধ্যে ওই সংস্থার মধ্যে প্রায় এক কোটি টাকার লেনদনের হদিশ মিলেছে বলেও দাবি করেছে ইডি।

আরও পড়ুন: লিপস অ্যান্ড বাউন্ডস নিয়ে কলকাতা হাইকোর্টে রিপোর্ট ইডির, দেখছেন বিচারপতি

উল্লেখ্য, লিপস অ্যান্ড বাউন্ডের অফিসে ইডির তল্লাশি ঘিরে তুমুল তরজা শুরু হয়েছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন যে সংস্থার অফিসে তদন্তে গিয়ে বাইরের কয়েকটি ফাইল ডাউনলোড (১৬টি এক্সেল ফাইল ডাউনলোড করা হয়েছিল বলে দাবি করেছিলেন লিপস অ্যান্ড বাউন্ডসের এক কর্মী) করে এসেছেন ইডি অফিসাররা। যদিও ইডির তরফে দাবি করা হয়েছিল যে এক আধিকারিক নিজের মেয়ের কলেজের হস্টেল নিয়ে খোঁজখবর করছিলেন। সেইসময় ভুলবশত সম্ভবত ওই ফাইলগুলি ডাউনলোড হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: Abhishek Banerjee's wealth: নিয়োগ দুর্নীতির সঙ্গে অভিষেকদের সম্পত্তি বৃদ্ধির যোগ? আয়ের উৎস কী? জানতে চাইল হাইকোর্ট

বাংলার মুখ খবর

Latest News

কেএমডিএ–হিডকো’‌কে শোকজ করল পরিবেশ আদালত, চাপ বাড়ল রাজ্য সরকারের 'অপমানজনক...' স্ক্যাম ৩-এর ঘোষণা হতেই সাহারা পরিবারের রোষের মুখে হংসল মেহতা!কেন? ট্রেনের অপরিচ্ছন্ন টয়লেট নিয়ে চিন্তা? এই নম্বরে ফোন করুন INDIA ঠিক করে ফেলেছে কে প্রধানমন্ত্রী হবে, পঞ্চম দফার আগে দাবি উদ্ধব ঠাকরের ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট 'আমায় কেটে দু'টুকরো করে দিক' নির্বাচনের দুদিন আগে হঠাৎ কী হল রচনার? স্বাতীকে ‘হেনস্থা করায়’ কেজরির সহায়ককে ধরল পুলিশ! নিয়োগ মামলার ভয় দেখা সহশিল্পীদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলেটির গানে মুগ্ধ আজ গোটা বিশ্ব, চিনতে পারছেন? ‘‌বামফ্রন্ট সরকারের আমলেও টাকা দিয়ে চাকরি হয়েছিল’‌, ভোট মরশুমে বিস্ফোরক দিলীপ কলকে ফুলের গাছ বাড়ির কোন দিকে লাগানো শুভ? সমৃদ্ধি পেতে বাস্তু টিপস দেখে নিন

Latest IPL News

২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.