বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌বদলি নীতিতে স্বচ্ছতা আনা হোক, মুখ্যমন্ত্রীকে চিঠি বাম-সমর্থিত কমিটির
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

‌বদলি নীতিতে স্বচ্ছতা আনা হোক, মুখ্যমন্ত্রীকে চিঠি বাম-সমর্থিত কমিটির

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও শিল্পভিত্তিক ফেডারেশনের তরফেও মুখ্যমন্ত্রীর কাছে এই আবেদন করা হয়েছে।

রাজ্য সরকারের বদলির নীতিতে স্বচ্ছতা ও মানবিকতা আনার দাবিতে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল বাম-সমর্থিত ১২ টি কমিটি। কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও শিল্পভিত্তিক ফেডারেশনের তরফেও মুখ্যমন্ত্রীর কাছে এই আবেদন করা হয়েছে।

চিঠিতে মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে কমিটির সদস্যরা লিখেছেন, ‘‌আমরা আত্মহত্যার পথ সমর্থন করি না। কিন্তু এই ধরনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে আপনার দৃষ্টি আকর্ষণ করছি। আপনার হস্তক্ষেপে বিষয়গুলির যথাযথ নিষ্পত্তি হওয়া দরকার।’‌ মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে যাঁরা চিঠি লিখেছেন, তাঁদের মধ্যে রয়েছেন সিটু নেতা অনাদি সাহু, এআইটিইউসি নেতা উজ্জ্বল চৌধুরী ও আইএনটিইউসি নেতা কামারুজ্জামান কামাররা। সম্প্রতি যেভাবে শিক্ষকদের দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে 'অন্যায্যভাবে' বদলি করা হয়েছে, সে বিষয়ে মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করেন, সেই আর্জিই চিঠিতে জানানো হয়েছে।

সম্প্রতি বিকাশ ভবনের সামনে বিষ পান করে আত্মহত্যা করার চেষ্টা করেন ৫ জন শিক্ষিকা। তাঁদের অভিযোগ, তাঁদের দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে অন্যায্যভাবে বদলি করা হয়েছে। যদিও বিষ খাওয়ার চেষ্টা করলেও পুলিশ তাঁদের ধরে হাসপাতালে নিয়ে যায় ও তাঁদের জন্য যাবতীয় চিকিৎসার ব্যবস্থা করেন।

বন্ধ করুন