বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লোকালয়ে লেপার্ডের হামলায় আহত ৪, পেটালেন স্থানীয়রা, মৃত্যু গুলিতে
লোকালয়ে লেপার্ডের হামলায় আহত ৪, পেটালেন স্থানীয়রা, মৃত্যু গুলিতে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
লোকালয়ে লেপার্ডের হামলায় আহত ৪, পেটালেন স্থানীয়রা, মৃত্যু গুলিতে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

লোকালয়ে লেপার্ডের হামলায় আহত ৪, পেটালেন স্থানীয়রা, মৃত্যু গুলিতে

  • সেই ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে।

লোকালয়ে লেপার্ডের হামলায় আহত হলেন এক বনকর্মী-সহ চারজন। পরে বনকর্মীদের গুলিতে মৃত্যু হয়েছে ওই লেপার্ডের। ঘটনাটি শিলিগুড়ির রাঙাপানি এলাকার। 

বন বিভাগের কর্মীরা জানিযেছেন, গঙ্গারামপুর চা বাগান থেকে লেপার্ডটি বেরিয়ে এসেছিল। তারপর রাঙাপানি ক্যানসার হাসপাতালের পিছনে ঢুকে পড়ে। বুধবার সন্ধ্যা সাড়ে ছ'টা নাগাদ লেপার্ডের সামনে পড়ে যান এক ব্যক্তি। তাঁর উপর হামলা চালায়। কামড়ে ধরে ওই ব্যক্তিকে। 

লোকালয়ে লেপার্ড ঢুকে পড়ার খবর পেয়ে তিনটি দল মোতায়েন করে বনবিভাগ। লেপার্ডকে কাবু করতে ঘুমপাড়ানি গুলি ছোড়া হয়। তাতে বনকর্মীদের দিকে তেড়ে যায় লেপার্ড। আহত হন রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত। লেপার্ডের হামলায় আরও দু'জন আহত হন। তারপর লেপার্ডকে লক্ষ্য করে গুলি করা হয়। তাতে মৃত্যু হয়েছে লেপার্ডের। 

আহতদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়েছে। লেপার্ডের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রাজ্যের প্রধান বন্যপ্রাণ ওয়ার্ডেন ভি কে যাদব বলেন, ‘আত্মরক্ষায় গুলি চালান বনকর্মীরা। তাতে মৃত্যু হয়েছে লেপার্ডের।’ 

তারইমধ্যে লেপার্ডকে পেটানোর একটি ভিডিয়ো সামনে আসে। তাতে দেখা যায়, একজনকে কামড়ে ধরে আছে লেপার্ড। ওই ব্যক্তিকে ছাড়ানোর জন্য বাঁশ, লাঠি দিয়ে লেপার্ডকে পেটানো হচ্ছে। কিছুক্ষণ ধরে সেভাবে লেপার্ডকে পেটানো হয়। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি ‘হিন্দুস্তান টাইমস বাংলা’।

বন্ধ করুন