বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Liquor Prices: ওয়াইন খাবেন ক্রিসমাস ও নববর্ষ উদযাপনের সময়? দাম কমে কত টাকা হয়েছে? দেখুন তালিকা
পরের সপ্তাহেই বড়দিন। তারপর পড়ে যাবে নববর্ষ। সেই সময়টা তো সুরাপ্রেমীদের জন্য আদর্শ সময়। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

Liquor Prices: ওয়াইন খাবেন ক্রিসমাস ও নববর্ষ উদযাপনের সময়? দাম কমে কত টাকা হয়েছে? দেখুন তালিকা

  • ওয়াইন কিনতে কত টাকা খরচ হবে, তা দেখে নিন একনজরে -

পরের সপ্তাহেই বড়দিন। তারপর পড়ে যাবে নববর্ষ। সেই সময়টা তো সুরাপ্রেমীদের জন্য আদর্শ সময়। জাঁকিয়ে শীতের মধ্যে উৎসব উদযাপনের জন্য অনেকেই মদ্যপান করে থাকেন। সেইসকল সুরাপ্রেমীরা তো এবার আরও স্বস্তি পাবেন। কারণ গত মাস থেকেই রাজ্যে কমে গিয়েছে বিলিতি মদের দাম। স্বভাবতই কমেছে ওয়াইনের দাম।

রাজ্য আবগারি দফতরের তালিকা অনুযায়ী, পশ্চিমবঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের মোট ২৭৯ ধরনের ওয়াইন পাওয়া যায়। অধিকাংশ ওয়াইনের বোতল ৭৫০ মিলিমিটারের হলেও ৩৭৫ মিলিমিটার, ১৮৭ মিলিমিটার বোতলেও ওয়াইন কিনতে পাবেন সুরাপ্রেমী। সেই পরিস্থিতিতে বড়দিন এবং নববর্ষের সময় পরিমাণ এবং ব্র্যান্ড অনুযায়ী ওয়াইন কিনতে কত টাকা খরচ হবে, তা দেখে নিন একনজরে (১৬ ডিসেম্বরের নিরিখে)-

এমনিতে বড়দিন এবং নববর্ষের জন্য করোনাভাইরাস সংক্রান্ত বিধিনিষেধ কিছুটা শিথিল করেছে রাজ্য সরকার। আগামী ২৪ ডিসেম্বর থেকে নয়া বছরের ১ জানুয়ারি পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধ কার্যকর হবে না। অর্থাৎ ওই কয়েকদিন রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত রাতে ছ'ঘণ্টার বিধিনিষেধ থাকবে না। তার ফলে রাতে ঘোরা যাবে। সেই পরিস্থিতিতে মদের দাম কমে যাওয়ায় রীতিমতো খুশি হয়েছেন সুরাপ্রেমীরা। মদের দাম কমানো নিয়ে বিজেপি কটাক্ষ করলেও প্রশাসনিক মহলের ব্যাখ্যা, এতদিন বিভিন্ন প্রতিবেশী রাজ্যগুলিতে দাম কম হওয়ায় সেখানে থেকে পশ্চিমবঙ্গে বেআইনিভাবে মদ আনা হত। এবার মদের দাম কমে যাওয়ায় সেই পাচার বন্ধ হবে। তাতে আখেরে লাভ হবে রাজ্যের। সঙ্গে সুরক্ষিত হবে জনস্বার্থের বিষয়টিও।

বন্ধ করুন