বেশ কিছু ট্রেন বাতিল ও অনেকগুলির রুট পরিবর্তন করা হয়েছে।
বেশ কিছু ট্রেন বাতিল ও অনেকগুলির রুট পরিবর্তন করা হয়েছে।

শিয়ালদহ শাখায় বাতিল ও পরিবর্তিত বহু ট্রেন, দেখুন তালিকা

সিগন্যালিংয়ের কাজ চালু থাকবে বলে রবিবার থেকে আগামী ৮ দিন শিয়ালদহ মেন শাখায় ট্রেন চলাচলে কিছু পরিবর্তন আনা হয়েছে।

স্বয়ংক্রিয় সিগন্যালিংয়ের কাজ চালু থাকবে বলে রবিবার থেকে আগামী ৮ দিন শিয়ালদহ মেন শাখায় ট্রেন চলাচলে কিছু পরিবর্তন আনা হয়েছে।

পূর্ব রেল সূত্রে খবর, এ দিন দুপুর ১২টা থেকে ১৬ ফেব্রুয়ারি সকাল ১০টা পর্যন্ত সিগন্যালিংয়ের কাজ চলবে৷ এর জেরে প্রায় ৩০০ লোকাল ট্রেন বাতিল করা হয়েছে, যার ফলে বিপাকে পড়বেন নিত্যযাত্রীরা।

শিয়ালদহ উত্তর সূত্রে জানা গিয়েছে, যান্ত্রিক রক্ষণাবেক্ষণের কাজের দরুণ ব্যাহত হবে দূরপাল্লার ট্রেন চলাচলও। এই কয়েক দিন ঘুরপথে চলবে কলকাতা-পটনা এক্সপ্রেস, গৌড় এক্সপ্রেস, গঙ্গাসাগর এক্সপ্রেস-সহ কয়েকটি দূরপাল্লার ট্রেন। একনজরে দেখে নেওয়া যাক রেল পরিষেবায় সাম্প্রতিক পরিবর্তনগুলি।


রবিবার রাত ১২টা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত বাতিল হয়েছে:

লোকাল আপ ট্রেন: ৩১৩৩১ কল্যাণী সীমান্ত, ৩১৪২৯ নৈহাটি, ৩১৩৩৩ কল্যাণী সীমান্ত, ৩১৩৩৯ কল্যাণী সীমান্ত, ৩১৪৩৯ নৈহাটি এবং ৩১৪৪৩ নৈহাটি।

লোকাল ডাউন ট্রেন: ৩১৩৩০ কল্যাণী সীমান্ত, ৩১৪৩৬ নৈহাটি, ৩১৩৩২ কল্যাণী সীমান্ত, ৩১৪৪৪ নৈহাটি, ৩১৩৩৯ কল্যাণী সীমান্ত এবং ৩১৪৫০ নৈহাটি।


পথ পরিবর্তন করে ভায়া দমদম-ডানকুনি হয়ে চলবে এবং দক্ষিণেশ্বর ও ডানকুনিতে থামবে যে সমস্ত দূরপাল্লার আপ ট্রেন: ১৩১০৫ বালিয়া এক্সপ্রেস, ১৩১৩১ পটনা এক্সপ্রেস, ১৩১৫৩ গৌড় এক্সপ্রেস এবং ৫৩১৩৯ জসিডি প্যাসেঞ্জার। ডাউনে এই পথে যাতায়াত করবে একমাত্র ৫৩১৪০ জিসিড প্যাসেঞ্জার।


১০ থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত চার দিন বাতিল হয়েছে বেশ কয়েকটি লোকাল ট্রেন। এ ছাড়া পরিবর্তিত রুটেও চলাচল করবে কয়েকটি লোকাল ট্রেন।

লোকাল আপ ট্রেনগুলি হল: ৩১৬১৩ রানাঘাট, ৩১৪১৩ নৈহাটি, ৩১৪৭১ বিধাননগর-নৈহাটি, ৩১৭১১ নৈহাটি-রানাঘাট, ৩১৪১৫ নৈহাটি, ৩১৩১৯ কল্যাণী সীমান্ত, ৩১৪১৭ নৈহাটি, ৩১৪১৯ নৈহাটি, ৩১৩২৩ কল্যাণী সীমান্ত, ৩১৪২১ নৈহাটি, ৩১৪২৩ নৈহাটি, ৩১৪২৫ নৈহাটি, ৩১৩২৭ কল্যাণী সীমান্ত, ৩১৩৩১ কল্যাণী সীমান্ত, ৩১৪২৯ নৈহাটি, ৩১৩৩৩ কল্যাণী সীমান্ত, ৩১৬০১ মাতৃভূমি রানাঘাট, ৩১৪৩৭ নৈহাটি, ৩১৪৩৯ নৈহাটি, ৩১৩৩৭ কল্যাণী সীমান্ত, ৩১৩৩৯ কল্যাণী সীমান্ত, ৩১৪৪১ নৈহাটি, ৩১৪৪৩ নৈহাটি, ৩১৭১৩ রানাঘাট-নৈহাটি এবং ৩১৮১৩ কৃষ্ণনগর সিটি।

লোকাল ডাউন ট্রেনগুলি হল: ৩১৪১৬ নৈহাটি, ৩১৬০২ মাতৃভূমি রানাঘাট, ৩১৪১৮ নৈহাটি, ৩১৭১২ নৈহাটি রানাঘাট, ৩১৪২০ নৈহাটি, ৩১৩২০ কল্যাণী সীমান্ত, ৩১৪২৪ নৈহাটি, ৩১৪২৬ নৈহাটি, ৩১৩২২ কল্যাণী সীমান্ত, ৩১৪২৮ নৈহাটি, ৩১৪৩২ নৈহাটি, ৩১৪৩৪ নৈহাটি, ৩১৩২৬ কল্যাণী সীমান্ত, ৩১৩৩০ কল্যাণী সীমান্ত, ৩১৪৩৬ নৈহাটি, ৩১৩৩২ কল্যাণী সীমান্ত, ৩১৬৩৪ রানাঘাট, ৩১৪৪০ নৈহাটি, ৩১৪৪৪ নৈহাটি, ৩১৩৩৬ কল্যাণী সীমান্ত, ৩১৪৪৮ নৈহাটি, ৩১৩৩৮ কল্যাণী সীমান্ত, ৩১৪৫০ নৈহাটি, ৩১৭১৪ নৈহাটি-রানাঘাট এবং ৩১৮০২ (মাতৃভূমি) কৃষ্ণনগর।


এ ছাড়া, ব্যারাকপুর পর্যন্ত চলবে ৩১৪১১ শিয়ালদহ-নৈহাটি লোকাল। আবার ব্যারাকপুর থেকেই ছাড়বে ৩৪০৫৬ নৈহাটি-বজবজ লোকাল।

পথ পরিবর্তন করে দমদম ও ডানকুনি হয়ে কিছু দূরপাল্লার ট্রেন চলাচল করবে। এই ট্রেনগুলি দক্ষিণেশ্বর ও ডানকুনিতে থামবে।

আপ ট্রেন: ১৩১২৩ সীতামারী এক্সপ্রেস, ১৩১০৫ বালিয়া এক্সপ্রেস, ১৩১৩১ পটনা এক্সপ্রেস, ১৩১৫৩ গৌড় এক্সপ্রেস, ৫৩০৩৯ জসিডি প্যাসেঞ্জার এবং ১৩১৮৫ গঙ্গাসাগর এক্সপ্রেস।

ডাউন ট্রেন: ১৩১২৪ সীতামঢ়ি এক্সপ্রেস, ৫৩১৪০ জসিডি প্যাসেঞ্জার, ১৩১০৬ বালিয়া এক্সপ্রেস, ১৩১৩২ পটনা এক্সপ্রেস, ১৩১৫৪ গৌড় এক্সপ্রেস এবং ১৩১৮৬ গঙ্গাসাগর এক্সপ্রেস।

পরিবর্তিত যাত্রাপথে চলবে বেশ কিছু ট্রেন।
পরিবর্তিত যাত্রাপথে চলবে বেশ কিছু ট্রেন।

আগামী ১৪ ও ১৫ ফেব্রুয়ারি বাতিল হয়েছে বেশ কয়েকটি ট্রেন।

লোকাল আপ ট্রেন: ৩১৬১৩ রানাঘাট, ৩১৪১৩ নৈহাটি, ৩১৪৬১ নৈহাটি, ৩১৭১১ নৈহাটি-রানাঘাট, ৩১৪১৫ নৈহাটি, ৩১৩১৯ কল্যাণী সীমান্ত, ৩১৪১৭ নৈহাটি, ৩১৪১৯ নৈহাটি, ৩১৩২৩ কল্যাণী সীমান্ত, ৩১৪২১ নৈহাটি, ৩১৪২৩ নৈহাটি, ৩১৪২৫ নৈহাটি, ৩১৩২৭ কল্যাণী সীমান্ত, ৩১৩৩১ কল্যাণী সীমান্ত, ৩১৪২৯ নৈহাটি, ৩১৩৩৩ কল্যাণী সীমান্ত, ৩১৬০১ (মাতৃভূমি) রানাঘাট, ৩১৪৩৭ নৈহাটি, ৩১৪৩৯ নৈহাটি, ৩১৩৩৭ কল্যাণী সীমান্ত, ৩১৩৩৯ কল্যাণী সীমান্ত, ৩১৪৪১ নৈহাটি, ৩১৪৪৩ নৈহাটি, ৩১৭১৩ নৈহাটি-রানাঘাট এবং ৩১৮১৩ কৃষ্ণনগর।

লোকাল ডাউন ট্রেন: ৩১৪১৬ নৈহাটি, ৩১৬০২ মাতৃভূমি রানাঘাট, ৩১৪১৮ নৈহাটি, ৩১৭১২ রানাঘাট-নৈহাটি, ৩১৪২০ নৈহাটি, ৩১৪২৪ নৈহাটি, ৩১৪২৬ নৈহাটি, ৩১৩২২ কল্যাণী সীমান্ত, ৩১৪২৮ নৈহাটি, ৩১৪৩২ নৈহাটি, ৩১৪৩৪ নৈহাটি, ৩১৩২৬ কল্যাণী সীমান্ত, ৩১৩৩০ কল্যাণী সীমান্ত, ৩১৪৩৬ নৈহাটি, ৩১৩৩২ কল্যাণী সীমান্ত, ৩১৬৩৪ রানাঘাট, ৩১৪৪০ নৈহাটি, ৩১৪৪৪ নৈহাটি, ৩১৩৩৬ কল্যাণী সীমান্ত, ৩১৪৪৮ নৈহাটি, ৩১৩৩৮ কল্যাণী সীমান্ত, ৩১৪৫০ নৈহাটি, ৩১৭১৪ রানাঘাট-নৈহাটি এবং ৩১৮০২ (মাতৃভূমি) কৃষ্ণনগর।

সংক্ষিপ্ত পথে ব্যারাকপুর থেকে এবং ব্যারাকপুর পর্যন্ত যাতায়াত করবে আপ ৩১৪১১ নৈহাটি লোকাল এবং ডাউন ৩৪০৫২ বজবজ লোকাল।

৩১১৯১ নৈহাটি-কল্যাণী সীমান্ত লোকাল শনিবার রাতে কল্যাণীতে যাত্রা শেষ করবে। ৩১১৯২ ডাউন কল্যাণী-নৈহাটি সীমান্ত লোকাল রবিবার যাত্রা শুরু করবে।

সংক্ষিপ্ত পথে ব্যারাকপুর থেকে এবং ব্যারাকপুর পর্যন্ত যাতায়াত করবে আপ ৩১৪১১ নৈহাটি লোকাল এবং ডাউন ৩৪০৫২ বজবজ লোকাল।

৩১১৯১ নৈহাটি-কল্যাণী সীমান্ত লোকাল শনিবার রাতে কল্যাণীতে যাত্রা শেষ করবে। ৩১১৯২ ডাউন কল্যাণী-নৈহাটি সীমান্ত লোকাল রবিবার যাত্রা শুরু করবে।

পথ পরিবর্তন করে যে সমস্ত দূরপাল্লার ট্রেন দমদম, ডানকুনি হয়ে চলবে এবং দক্ষিণেশ্বর ও ডানকুনিতে থামবে:

আপ ট্রেন: ১৩১২৩ সীতামঢ়ি এক্সপ্রেস, ১৩১০৫ বালিয়া এক্সপ্রেস, ১৩১৩১ পটনা এক্সপ্রেস, ১৩১৫৩ গৌড় এক্সপ্রেস, ৫৩১৩৯ জসিডি প্যাসেঞ্জার ও ১৩১৮৫ গঙ্গাসাগর এক্সপ্রেস।

ডাউন ট্রেন: ১৩১২৪ সীতামারী এক্সপ্রেস, ৫৩১৪০ জসিডি প্যাসেঞ্জার, ১৩১০৬ বালিয়া এক্সপ্রেস, ১৩১৩২ পটনা এক্সপ্রেস, ১৩১৫৪ গৌড় এক্সপ্রেস ও ১৩১৮৬ গঙ্গাসাগর এক্সপ্রেস।

আগামী ১৬ ফেব্রুয়ারি যে সমস্ত লোকাল ট্রেন বাতিল হয়েছে:

আপ ট্রেন: ৩১৪৭১ নৈহাটি, ৩১৪১৫ নৈহাটি, ৩১৭১১ রানাঘাট-নৈহাটি।

ডাউন ট্রেন: ৩১৪১৮ নৈহাটি, ৩১৪২০ নৈহাটি, ৩১৭১২ নৈহাটি-রানাঘাট।

ব্যারাকপুর পর্যন্ত সংক্ষিপ্ত রুটে কিছু ট্রেন চলাচল করবে। এগুলি হল ৩১৪১১ আপ নৈহাটি লোকাল এবং ৩৪০৫২ নৈহাটি-বজবজ লোকাল।

নৈহাটি থেকে কল্যাণী পর্যন্ত যাত্রাপথ সম্প্রসারণ হয়েছে কিছু ট্রেনের। ৩১০৫১ আপ বজবজ-নৈহাটি লোকাল কল্যাণী পর্যন্ত যাবে এবং ৩১৪২২ ডাউন নৈহাটি লোকাল হিসেবে কল্যাণী থেকে শিয়ালদহ পর্যন্ত যাবে।

কিছু দূরপাল্লার ট্রেন যাত্রাপথ পরিবর্তন করে দমদম, ডানকুনি হয়ে চলাচল করবে এবং দক্ষিণেশ্বর ও ডানকুনিকতে থামবে। ট্রেনগুলি হল:

আপ ১৩১২৩ সীতামঢ়ি এক্সপ্রেস এবং ডাউন ১৩১২৪ সীতামঢ়ি এক্সপ্রেস, ১৩১০৬ বালিয়া এক্সপ্রেস, ১৩১৩২ পটনা এক্সপ্রেস ও ১৩১৫৪ গৌড় এক্সপ্রেস।

বন্ধ করুন