বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kharagpur Train Update: আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না, সত্যিটা জানুন

Kharagpur Train Update: আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না, সত্যিটা জানুন

আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না(ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

হাওড়া পুরী শতাব্দী, ধৌলি, আরণ্যক, কান্ডারি, ইস্পাত, তাম্রলিপ্ত সহ একাধিক এক্সপ্রেস ট্রেনও বাতিলের কথা বলা হয়েছিল। কিন্তু সেটাও এখনও ফাইনাল কোনও কিছু জানানো হয়নি।

আন্দুলে হবে রেলের কাজ। যার জেরে একের পর এক ট্রেন বাতিল হবে এবার। এমন খবরই ছড়িয়ে পড়েছিল। রেলযাত্রীদের মধ্য়েও এনিয়ে চরম উদ্বেগ ছড়ায়। কোন ট্রেন বাতিল হবে কোন ট্রেন বাতিল হবে না সেই সংক্রান্ত নানা জল্পনা চলতেই থাকে দিনভর। 

রেল এখন কী বলছে? 

তবে এবার রেলের তরফে জানানো হয়েছে যে খড়্গপুর ডিভিশনের আন্দুল স্টেশনে প্রস্তাবিত প্রি নন ইন্টারলকিং ও নন ইন্টারলকিং কাজের জন্য ট্রেন বাতিল, ট্রেন অন্য রুটে ঘুরিয়ে দেওয়া বা ট্রেনের রুট সংক্ষিপ্ত করার বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। এক্ষেত্রে কিছু রদবদল, সংযোজন, বিয়োজন হতে পারে। এরপরই রেলের তরফে জানানো হয় আগের যে তথ্য় রয়েছে সেটা এড়িয়ে যান। 

এখানেই প্রশ্ন যাত্রীদের একাংশের, কেন বার বার রেল এভাবে নোটিশ বদল করছে? এর জেরে যাত্রীরা কার্যত বিভ্রান্ত। বলা হয়েছিল দক্ষিণ পূর্ব রেলওয়ের তরফে যে খড়্গপুর ডিভিশনে প্রচুর ট্রেন বাতিল করা হবে ধাপে ধাপে। 

কিন্তু তারপরে জানানো হচ্ছে সেই আগের নোটিশকে 'ইগনোর' করতে। 

এদিকে রেলের তরফে আগে বলা হয়েছিল, সাঁকরাইল-সাঁতরাগাছি লিঙ্ক লাইনে এই কাজ চলবে। সেকারণে শতাধিক লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে। এছাড়াও অন্তত ৫০টির বেশি এক্সপ্রেস ট্রেনও বাতিলের সিদ্ধান্তের কথা আগে জানানো হয়েছিল। মূলত যেটা বলা হয়েছিল ৭ ও ৮ জুলাই নন ইন্টারলকিংয়ের কাজ হবে আন্দুলে। তার আগে আট দিন প্রাক নন ইন্টারলকিং কাজ চলবে। সেই সময়ই বাতিল করা হবে একাধিক লোকাল ট্রেন। 

বলা হয়েছিল ২৯শে জুন ২টো, ৩০জুন তিন জোড়া, ১ জুলাই ২৯টি, ২ জুলাই ১৬টি, ৪ জুলাই ১৬টি, ৫ জুলাই ২৩টি, ৬-৭ জুলাই ১৫০টি লোকাল ট্রেন বাতিল থাকবে। কিন্তু এগুলি আগের নোটিশে বলা হয়েছে। পরে এই নোটিশকে এড়িয়ে চলার কথা বলা হয়েছে। সেক্ষেত্রে ট্রেন বাতিলের নতুন নোটিশ না আসা পর্যন্ত এখনই এনিয়ে চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না। অর্থাৎ কবে কোন ট্রেন চলবে, কবে কোন ট্রেন বাতিল হবে তা নিয়ে এখনই কোনও চূড়ান্ত নোটিশ নেই। সেক্ষেত্রে যাবতীয় জল্পনায় কান না দেওয়াটাই মঙ্গল। 

এদিকে হাওড়া পুরী শতাব্দী, ধৌলি, আরণ্যক, কান্ডারি, ইস্পাত, তাম্রলিপ্ত সহ একাধিক এক্সপ্রেস ট্রেনও বাতিলের কথা বলা হয়েছিল। কিন্তু সেটাও এখনও ফাইনাল কোনও কিছু জানানো হয়নি। 

 

বাংলার মুখ খবর

Latest News

'নাও হয়ে গেল...!' আয়করে সামান্য ছাড়ে না-খুশ জনতা, বইল মিম-কটাক্ষের বন্যা আপনি কি মনকে নিয়ন্ত্রণ করতে পারেন? দেখুন তো এই ৫টি লক্ষণ আছে কি না বাচ্চা যাতে নিশ্চিন্তে রিটায়ার করতে পারে, তারও প্ল্যানিং করুন এখন! এল ছোটদের NPS Budget 2024: এবারের বাজেটে ইনকাম ট্যাক্সের কাঠামো কেমন হল কাপ হাতে নিয়ে চিৎকার করে কেঁদে ফেলেছিলেন… অন্য দ্রাবিড়ের গল্প শোনালেন অশ্বিন ‘দু বছরের ছেলে-কে মদ খাওয়াতেন মহুয়া’, রত্নার বিস্ফোরক দাবি, কড়া সিদ্ধান্ত রানার ‘দিশাহীন, জনবিরোধী’, নির্মলা সীতারমণের বাজেটকে ‘শুধু অন্ধকার’ বললেন মমতা সোনায় বিনিয়োগ নিয়ে জোড়া ঘোষণা বাজেটে, জেনে নিন কী কী লাভ হতে পারে এবার? Budget 2024: সস্তা হচ্ছে সোনা-রুপোর গয়না, কোন পণ্য়ের দাম বাড়ল? তালিকাটা জানুন ‘আগের বাজেট আর কংগ্রেসের ইস্তেহারের কপি পেস্ট’! নির্মলাদের খোঁচা রাহুলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.