বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দাহ করা হবে করোনা আক্রান্তের দেহ, খবর পেয়ে রাতভর শ্মশান পাহারা দিলেন স্থানীয়রা
দুর্গাপুরে রাতে শ্মশান আগলে স্থানীয়রা।
দুর্গাপুরে রাতে শ্মশান আগলে স্থানীয়রা।

দাহ করা হবে করোনা আক্রান্তের দেহ, খবর পেয়ে রাতভর শ্মশান পাহারা দিলেন স্থানীয়রা

  • স্থানীয়রা জানিয়েছেন, এলাকারই এক বাসিন্দা ফোনে জানিয়েছেন, রাতে ওই শ্মশানে ২ করোনায় মৃতের দেহ দাহ করবে প্রশাসন।

শ্মশানে করোনা আক্রান্তদের দেহ দাহ করতে আনা হচ্ছে। এই খবরে রাতভর শ্মশান ঘেরাও করে রাখলেন স্থানীয়রা। বৃহস্পতিবার রাতে দুর্গাপুরের বীরভবানপুর শ্মশানের। প্রশাসনের তরফে করোনায় আক্রান্তের দেহ সৎকারের উদ্যোগকে গুজব বলে জানানো হলেও জায়গায় জায়গায় ব্যরিকেড করে রাতভর শ্মশান পাহারা দেন স্থানীয়রা।

স্থানীয়রা জানিয়েছেন, এলাকারই এক বাসিন্দা ফোনে জানিয়েছেন, রাতে ওই শ্মশানে ২ করোনায় মৃতের দেহ দাহ করবে প্রশাসন। বিকেলে এই খবর পৌঁছতেই শ্মশানের রাস্তায় ইট – পাথর ফেলে অবরোধ করে এলাকাবাসী। একাধিক জায়গায় শুরু হয় ব্যারিকেড করে অবরোধ। দুর্গাপুরে একটি শ্মশানেই ইলেক্ট্রিক চুল্লি রয়েছে। ফলে এখানে চাপও বেশি। রীতিমতো ডেথ সার্টিফিকেট দেখে দেহ দাহ করতে দেন স্থানীয়রা।

স্থানীয়দের দাবি, দিন কয়েক আগে বাঁকুড়ায় মাঝরাতে ২ করোনা আক্রান্তের দেহ দাহ করা হয়েছে। স্থানীয়দের আপত্তি না শুনেই ওই দেহ ২টি দাহ করেছে তারা। ফলে আমাদের প্রশাসনের ওপর ভরসা নেই। করোনা রোগীর দেহ শ্মশানে দাহ হলে এলাকায় করোনা সংক্রমণ ছড়াতে পারে। তাই নিজেদের সুরক্ষার স্বার্থেই পথে নেমেছেন তাঁরা।



বন্ধ করুন