বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাজারের জমি জবরদখল করেছেন তৃণমূল নেতা, অভিযোগে সড়ক অবরোধ মালদায়
জমি দখলমুক্ত করার দাবিতে মালদায় বিক্ষোভ। প্রতীকী ছবি।
জমি দখলমুক্ত করার দাবিতে মালদায় বিক্ষোভ। প্রতীকী ছবি।

বাজারের জমি জবরদখল করেছেন তৃণমূল নেতা, অভিযোগে সড়ক অবরোধ মালদায়

  • তৃণমূলের জেলা সভাপতি রহিম বক্সির ছেলে জোর করে সরকারি জমি দখল করে নিয়েছেন বলে অভিযোগ।

তৃণমূল নেতার দাদাগিরির অভিযোগ উঠল মালদার রতুয়া এলাকায়। তৃণমূলের জেলা সভাপতি রহিম বক্সের ছেলে জোর করে সরকারি জমি দখল করে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এই অভিযোগ তুলে সোমবার রাজ্য সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। দফায় দফায় তারা রাজ্য সড়কে বিক্ষোভ অবরোধ করেন।

স্থানীয়দের অভিযোগ, রহিম বক্সির ছেলে বাবু বক্সি ক্ষমতার অপব্যবহার করে দৈনিক হাটখোলা বাজারের ৯ শতক জমি জবরদখল করে নিয়েছেন। যার ফলে ব্যবসায়ী এবং স্থানীয়দের সমস্যার মুখে পড়তে হচ্ছে। একদিকে যেমন বাজারে বসতে না পেরে আর্থিক সমস্যায় পড়েছেন ব্যবসায়ীরা। অন্যদিকে বাজারের জন্য স্থানীয়দের অনেক দূরে যেতে হচ্ছে। জমি অধিগ্রহণ নিয়ে এর আগেও তৃণমূল নেতার ছেলের বিরুদ্ধে স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ীরা প্রতিবাদ জানান। জায়গা দখল না করার জন্য অনুরোধ জানিয়েছিলেন তাঁরা। তারপরেও কাজ না হওয়ায় সোমবার রতুয়া হাই মাদ্রাসার সামনে মালদা হরিশচন্দ্রপুর রাজ্য সড়কে বিক্ষোভ করেন স্থানীয়রা। তাদের দাবি দখল তুলে না নিলে আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন। বেশ কয়েক ঘণ্টা ধরে সড়ক অবরোধ চালানোর কারণে এলাকায় যানজট। পরে পুলিশ গিয়ে বিক্ষোভ তোলে। যদিও এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি জেলার তৃণমূল সভাপতি।

অন্যদিকে, মালদায় আরও এক তৃণমূল নেতার বিরুদ্ধে দাদাগিরির অভিযোগ উঠেছে। রাস্তা তৈরির নামে মোটা টাকার দুর্নীতির অভিযোগ উঠেছে মালদার দৌলতপুর গ্রাম পঞ্চায়েত প্রধান মোবারক হোসেনের ছেলের বিরুদ্ধে। এই ঘটনাতেও প্রতিবাদ জানিয়েছেন স্থানীয়রা।

বন্ধ করুন