বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌অশোকনগরে তেল, গ্যাস উত্তোলন শুরু হলে স্থানীয় বাসিন্দারাই পাবেন চাকরি :‌ ওএনজিস
অশোকনগর প্রকল্পে বিধায়কের সঙ্গে ওএনজিসি আধিকারিকরা

‌অশোকনগরে তেল, গ্যাস উত্তোলন শুরু হলে স্থানীয় বাসিন্দারাই পাবেন চাকরি :‌ ওএনজিস

এলাকার বিধায়ক নারায়ণ গোস্বামী জানান, ‘‌ওএনজিসির এই প্রকল্পকে কেন্দ্র করে বেসরকারি ক্ষেত্রেও কর্মসংস্থানের সুযোগ হবে।'

অশোকনগরে তেল ও গ্যাসের উত্তোলন পুরোদমে শুরু হলে স্থানীয় বাসিন্দারাই বহু পদে চাকরি পাবেন। সম্প্রতি ঘটনাস্থল ঘুরে দেখে এমনই আশ্বাস দিয়ে গেলেন ওএনজিসি কর্তা। আগামীদিনে এই অঞ্চলকে ঘিরে বিপুল বিনিয়োগের সম্ভাবনা রয়েছে বলে অভিমত ওএনজিসি কর্তার। সংস্থার তরফে এই আশ্বাস পাওয়ার পর স্বভাবতই খুশি স্থানীয় বাসিন্দারা।

সম্প্রতি ওএনজিসি আধিকারিক এলাকার বিধায়ক নারায়ণ গোস্বামী ও এলাকার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে নিয়ে অশোকনগর এলাকার তিনটি ড্রিল সাইট পরিদর্শন করেন। ওএনজিসির গ্রুপ জেনারেল ম্যানেজার বিজয় পাল জানান, ‘‌অশোকনগরের তেলের গুণমান খুবই ভাল। ‌আগামী দু'বছরের মধ্যে অশোকনগর এলাকায় নতুন করে ১৪টি তেলের কূপ খনন করা হবে। এরমধ্যে ৫০ শতাংশ কূপ থেকে তেল ও গ্যাস উত্তোলন হলেই অশোকনগরের চিত্র বদলে যাবে।’‌ আগামী দিনে সরকারি ও বেসরকারি ক্ষেত্রে বিপুল বিনিয়োগের সম্ভাবনা থাকছে বলেই সংস্থার তরফে জানানো হয়েছে। ওএনজিসি আধিকারিক আশ্বাস দিয়েছেন, কেন্দ্রীয়ভাবে পরীক্ষার মাধ্যমে এ গ্রুপ অর্থাৎ অফিসারদের নিয়োগ করা হবে। বাকি বি, সি ও ডি গ্রুপে নিয়োগ স্থানীয় বাসিন্দাদের মধ্যে থেকেই হবে।

এই প্রসঙ্গে এলাকার বিধায়ক নারায়ণ গোস্বামী জানান, ‘‌ওএনজিসির এই প্রকল্পকে কেন্দ্র করে বেসরকারি ক্ষেত্রেও কর্মসংস্থানের সুযোগ হবে। দিগরা এলাকায় ৭ জন অনিচ্ছুক কৃষক রয়েছেন। সেখানে জমি নিয়ে সমস্যা রয়েছে। সেই সমস্যা মেটাতে পঞ্চায়েত প্রধানের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সমস্যার সমাধান হবে বলেই মনে করা হচ্ছে।’‌ উল্লেখ্য, ভুরকুণ্ডা গ্রাম পঞ্চায়েত এলাকায় দৌলতপুরে জমি লিজ নিয়ে ড্রিল সাইট করার কাজ শুরু হয়েছে। এই গ্রাম পঞ্চায়েত এলাকায় পুমলিয়ায় জমি পাওয়ার ক্ষেত্রেও কোনও সমস্যা নেই। কিন্তু দিগরা মালিকবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের দিগরা এলাকায় জমি নিয়ে সমস্যা রয়েছে।

বন্ধ করুন