বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sodepur Rail Line: রেললাইনের উপর বিকল হয়ে পড়ল লরি, সোদপুরে ব্যাহত ট্রেন পরিষেবা

Sodepur Rail Line: রেললাইনের উপর বিকল হয়ে পড়ল লরি, সোদপুরে ব্যাহত ট্রেন পরিষেবা

ট্রেন চলাচলে বিঘ্ন ঘটল।

রেললাইন থেকে লরি সরিয়ে নিয়ে যাওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে যায়। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে রেল পরিষেবা ব্যাহত হওয়ায় স্বাভাবিকভাবেই ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে। ট্রেনের বদলে সড়ক পথে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করেন অফিসযাত্রীরা।

আজ, সোমবার রেললাইনের উপর বিকল হয়ে পড়ল লরি। আর তার জেরে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটল। শুধু তাই নয়, অফিসটাইমে এই ঘটনা ঘটায় অনেকের অফিস পৌঁছতে দেরি হয়ে যায় বলে খবর। সোদপুরের ৮ নম্বর রেলগেটে এই ঘটনায় বিপত্তিতে পড়েছিলেন নিত্যযাত্রীরা। তার জেরে আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে।

ঠিক কী ঘটেছে সোদপুরে?‌ স্থানীয় সূত্রে খবর, সপ্তাহের প্রথমদিনে ভোগান্তিতে পড়তে হয় অফিস যাত্রীদের। সোমবার সকাল ৮টা ২৫ মিনিট সোদপুরের ৮ নম্বর রেলগেট পার হচ্ছিল একটি লরি। কিন্তু উলটো পারে পৌঁছনোর আগেই মাঝপথে বিকল হয়ে পড়ে। তখন ওই পরিস্থিতিতে আপ এবং ডাউন লাইনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন আরপিএফ এবং খড়দহ থানার পুলিশ। সেখানে গিয়ে তাঁরা লরিটিকে সরানোর তোড়জোড় শুরু করেন।

তারপর সেখানে ঠিক কী ঘটল?‌ এই উদ্ভূত পরিস্থিতি দেখে অনেক যাত্রীই সড়ক পথে অফিস যাওয়ার জন্য ট্রেন থেকে নেমে পড়েন। আবার বেশকিছু যাত্রী বিক্ষোভ দেখান। এই লরি পারাপারের বিরুদ্ধে ফুঁসে ওঠেন অনেকে। তারপর লরি সরানোর জন্য সেখানে যন্ত্র নিয়ে আসা হয়। সেখান থেকে লরি সরাতে অনেক কসরত করতে হয়। তবে লরিটি সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

আর কী জানা যাচ্ছে?‌ রেললাইন থেকে লরি সরিয়ে নিয়ে যাওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে যায়। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে রেল পরিষেবা ব্যাহত হওয়ায় স্বাভাবিকভাবেই ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে। ট্রেনের বদলে সড়ক পথে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করেন অফিসযাত্রীরা।

বন্ধ করুন