বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরুলিয়ায় চালু হল লোকাল ট্রেন, খুশি যাত্রীরা
ফাইল ছবি
ফাইল ছবি

পুরুলিয়ায় চালু হল লোকাল ট্রেন, খুশি যাত্রীরা

  • পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, পুরুলিয়া - মেদিনীপুর, পুরুলিয়া - বাঁকুড়া, পুরুলিয়া - বর্ধমান, পুরুলিয়া - আসানসোল ও পুরুলিয়া বীরভূম লোকাল ট্রেন চালু হয়েছে।

রাজ্য সরকারের অনুমতি মেলায় অবশেষে পুরুলিয়া জেলায় শুরু হল লোকাল ট্রেন চলাচল। পুরুলিয়ার আদ্রা স্টেশন থেকে একাধিক গন্তব্যে শুরু হয়েছে ট্রেন চলাচল। যার ফলে স্বস্তিতে যাত্রীরা। এতদিন বাসভাড়া গুনতে নাভিশ্বাস উঠছিল তাঁদের।

করোনা সংক্রমণের জেরে দ্বিতীয় লকডাউনের পর থেকেই পুরুলিয়ায় বন্ধ লোকাল ট্রেন। দীর্ঘ ৭ মাস ধরে গড়ায়নি লোকাল ট্রেনের চাকা। গত ১ নভেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে লোকাল ট্রেন চালু করার অনুমতি দেয় রাজ্য সরকার। ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চালানোর নির্দেশিকা জারি হয় নবান্ন থেকে। এর পর গত কয়েকদিনে রাজ্যের বিভিন্ন প্রান্তে লোকাল ট্রেন চালু হলেও বাকি ছিল পুরুলিয়া।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, পুরুলিয়া - মেদিনীপুর, পুরুলিয়া - বাঁকুড়া, পুরুলিয়া - বর্ধমান, পুরুলিয়া - আসানসোল ও পুরুলিয়া বীরভূম লোকাল ট্রেন চালু হয়েছে। ৮ নভেম্বর থেকে চালু হয়ে যাবে রূপসী বাংলা এক্সপ্রেসও।

ট্রেন চালু হওয়ায় খুশি যাত্রীরা। তাঁরা জানিয়েছেন, জেলায় করোনার প্রকোপ তেমন গুরুতর না হলেও রাজ্যের অন্যান্য জায়গায়র মতো এখানেও লোকাল ট্রেন বন্ধ ছিল। যার জেরে বাসে যাতায়াত করতে হচ্ছিল। জ্বালানির দাম বৃদ্ধির কারণে বাসভাড়াও বেড়েছে কয়েকগুণ। ফলে বাড়তি ভাড়া দিয়ে নিয়মিত যাতায়াত করা প্রায় অসম্ভভ হয়ে উঠেছিল। লোকাল ট্রেন চালু হতে সেই সমস্যা মিটল।

 

বন্ধ করুন