বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Local Train Service: জগদ্ধাত্রী পুজোয় লোকাল ট্রেন সারারাত চলবে, পূর্ব রেলের নয়া সূচিতে বাড়বে ভিড়

Local Train Service: জগদ্ধাত্রী পুজোয় লোকাল ট্রেন সারারাত চলবে, পূর্ব রেলের নয়া সূচিতে বাড়বে ভিড়

লোকাল ট্রেন

ব্যান্ডেল থেকে ডাউনে ট্রেন ছাড়বে সন্ধ্যে ৬টা ৩৫ মিনিটে, রাত ৯টা ২০ মিনিটে, রাত ৯টা ৫৫ মিনিটে, রাত ১টা এবং রাত ২টোয়। আর জগদ্ধাত্রী প্রতিমা বিসর্জনের দিন হাওড়া–ব্যান্ডেল লাইনে আরও এক জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে। তবে সেটা ৪ নভেম্বরের জন্য। ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে রাত ২টো ৩৫ মিনিটে। 

দুর্গাপুজো ও কালীপুজোয় সারারাত লোকাল ট্রেন চলেছিল। এই পরিষেবা পেয়ে মানুষজনও ভিড় জমিয়েছিলেন পুজোমণ্ডপে। এবার জগদ্ধাত্রী পুজোতেও রাতজুড়ে স্পেশাল ট্রেন চালানো হবে। সেই সিদ্ধান্তই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে পূর্ব রেল। জগদ্ধাত্রী পুজোয় মানুষ যাতে চন্দননগরে গিয়ে উৎসবে মেতে উঠতে পারেন তার জন্যই অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই খুশি আমজনতা। গতকাল, শনিবার পঞ্চমী ছিল। এবার বাকি দিনগুলিতে ভিড় বাড়বে বলেই মনে করা হচ্ছে।

কেন এমন সিদ্ধান্ত পূর্ব রেলের?‌ পূর্ব রেল সূত্রে খবর, জগদ্ধাত্রী পুজোর জন্য বিখ্যাত চন্দননগর। এখানে থিম পুজো থেকে শুরু করে বড় বড় মণ্ডপ, প্রতিমাসজ্জা, আলোর রোশনাই সবই দেখতে পাওয়া যায়। আর তা দেখতেই অন্যান্য জেলা এবং কলকাতা থেকে বহু মানুষ এসে ভিড় করেন চন্দননগরে। তাই যাত্রীদের যাতে কোনও অসুবিধা না হয় সেজন্য অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। হাওড়া শাখায় মোট ছয় জোড়া অতিরিক্ত ট্রেন চালানো হবে। তার মধ্যে পাঁচ জোড়া লোকাল ট্রেন চলবে হাওড়া ও ব্যান্ডেলের মধ্যে এবং একটি চলবে হাওড়া ও বর্ধমানের মধ্যে।

কেমন হবে হাওড়া–বর্ধমান স্পেশালের সূচি?‌ বিশেষ সূচি অনুযায়ী, হাওড়া থেকে মেন লাইনে আপ ট্রেন ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে। ট্রেনটি বর্ধমান পৌঁছবে ভোর–রাত ৩টে ৫০ মিনিটে। এই ট্রেন ১ অক্টোবর থেকে ৪ অক্টোবর পর্যন্ত নয়া সূচি মেনে চলবে। আর এই ট্রেনটি ব্যান্ডেল স্টেশনে পৌঁছবে রাত ২টো ২০ মিনিটে। আবার বর্ধমান থেকে ডাউন ট্রেন ছাড়বে রাত সাড়ে ১০ টায়। যা হাওড়া স্টেশনে পৌঁছবে রাত ১ টায়। এটা শুরু হবে ৩১ অক্টোবর থেকে। চলবে ৩ নভেম্বর পর্যন্ত। আর ট্রেনটি ব্যান্ডেল স্টেশনে পৌঁছবে রাত ১১টা ৫৩ মিনিটে। এছাড়া ৩১ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ৩৬০৯৮৭ হাওড়া–মশাগ্রাম লোকালটি বর্ধমান পর্যন্ত চালানো হবে। এই ট্রেনটিই আবার মেন লাইনে স্পেশাল ট্রেন হয়ে আপে ফিরবে। বর্ধমান থেকে ছাড়বে রাত ১০টা ১০ মিনিটে। ব্যান্ডেলে ঢুকবে রাত সাড়ে ১১টায়। আর হাওড়ায় পৌঁছবে রাত ১২টা ৩৫ মিনিটে। তাই এই কদিন ৩৬০৮৮ মশাগ্রাম–হাওড়া লোকাল বাতিল থাকবে।

হাওড়া–ব্যান্ডেল স্পেশালের সূচি কী?‌ নয়া সূচি অনুযায়ী, হাওড়া থেকে আপ লাইনে ট্রেন ছাড়বে বিকেল ৫টা ২০ মিনিটে, সন্ধ্যে ৭টা ৫৫ মিনিটে, রাত ৮টা ৩৫ মিনিটে, রাত সাড়ে ১১টা এবং রাত সাড়ে ১২ টায়। ৩১ অক্টোবর থেকে ৩–৪ নভেম্বর পর্যন্ত এভাবেই চলবে ট্রেনগুলি। ব্যান্ডেল থেকে ডাউনে ট্রেন ছাড়বে সন্ধ্যে ৬টা ৩৫ মিনিটে, রাত ৯টা ২০ মিনিটে, রাত ৯টা ৫৫ মিনিটে, রাত ১টা এবং রাত ২টোয়। আর জগদ্ধাত্রী প্রতিমা বিসর্জনের দিন হাওড়া–ব্যান্ডেল লাইনে আরও এক জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে। তবে সেটা ৪ নভেম্বরের জন্য। ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে রাত ২টো ৩৫ মিনিটে। আর ডাউনে ব্যান্ডল থেকে ভোর ৪টের সময় একটি ট্রেন ছাড়বে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি Water Drinking Problems: প্রয়োজনের চেয়ে বেশি জল খেলে এইসব ক্ষতি হয়, আজ নিজেই জেনে নিন পুকুরের নীচে পা দিতেই…, বিহারে ট্রাক্টর দুর্ঘটনায় হাড়হিম অভিজ্ঞতা উদ্ধারকারীদের EPL 2023 (Bournemouth vs Manchester City) Live Updates: ‘স্বামী হিসাবে আমার খামতি কোথায়?’ ডিভোর্সের পর কিরণকে প্রশ্ন আমিরের, কী জবাব দেন চোট সারিয়ে ইস্টবেঙ্গলে ফিরছেন অজি ডিফেন্ডার, বিদেশির কোটা পূরণ, খেলবেন কী ভাবে? উচ্চমাধ্যমিকে সাংবাদিকতা পরীক্ষার প্রশ্ন কেমন হল? কঠিন হয়েছে? জানালেন শিক্ষক ১লা মার্চই বাংলায় ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, কমিশনের নজরে সন্দেশখালিও জোর করে বিয়ে, উচ্চমাধ্যমিক পরীক্ষার মধ্যেই আত্মঘাতী আলিপুরদুয়ারের ছাত্রী ঘূর্ণাবর্ত, পশ্চিমী ঝঞ্ঝার দাপট! বৃষ্টি বহু রাজ্যে, বাংলায় রবিবারও কি বর্ষণ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.