বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বন্ধ লাইফলাইন, উত্তর দিনাজপুরে এখনও গড়াল না লোকাল ট্রেনের চাকা
এখনও রায়গঞ্জ থেকে একাধিক রুটে লোকাল ট্রেনের ফের চালু হয়নি(সংগৃহীত)
এখনও রায়গঞ্জ থেকে একাধিক রুটে লোকাল ট্রেনের ফের চালু হয়নি(সংগৃহীত)

বন্ধ লাইফলাইন, উত্তর দিনাজপুরে এখনও গড়াল না লোকাল ট্রেনের চাকা

  • রায়গঞ্জ- শিলিগুড়ি রুটের লোকাল ট্রেন পরিষবা এখনও ঝুলে রয়েছে। পুনরায় চালু হয়নি এই পরিষেবা।

কোভিডের দাপট কিছুটা কমতেই গোটা রাজ্য জুড়েই একেবারে হইহই করে চালু হয়ে গিয়েছে লোকাল ট্রেন পরিষেবা। সেই ট্রেন চালু হওয়ায় অনেকদিন পরে একটি স্বস্তিতে রেলযাত্রীরা। তবে সেই ট্রেন থেকে সংক্রমণ কতটা ছড়াবে তা নিয়েও নানা প্রশ্ন রয়েছে। তবে এসবের মধ্যে ট্রেন যাত্রীদের জন্য বিষন্নতার ছবি উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। অন্যত্র লোকাল ট্রেন পরিষেবা চালু হলেও রায়গঞ্জ- কাটিহার রুটে এখনও লোকাল পরিষেবার পুনরায় চালু হয়নি। এর সঙ্গেই রায়গঞ্জ- শিলিগুড়ি রুটের লোকাল ট্রেন পরিষবা এখনও ঝুলে রয়েছে। পুনরায় চালু হয়নি এই পরিষেবা। ডিএমইউ পরিষবাও বন্ধ রয়েছে এখনও।  

এদিকে কবে থেকে লোকাল ট্রেন পরিষেবা ফের চালু হবে তা নিয়ে হাপিত্যেশ করে বসেছিলেন যাত্রীরা। কারণ এই লোকাল ট্রেনই মূলত শহর ও শহরতলির লাইফলাইন বলা যায়। এদিকে রাজ্যের অন্য়ত্র লোকাল ট্রেন চালু হলেও রায়গঞ্জ শহরের সঙ্গে যোগাযোগকারী একাধিক লোকাল পরিষেবা এখনও বন্ধ। রায়গঞ্জের ব্যবসায়ী সংগঠনের দাবি,  এনিয়ে রেলকে চিঠি দিয়েছি। কিন্তু কেন লোকাল ট্রেন পরিষেবা এখনও চালু হচ্ছে না তা বুঝতে পারছ না। এর উপরই অনেকের আর্থ সামাজিক অবস্থা নির্ভর করে। 

রায়গঞ্জ থেকে নানা কারণে প্রচুর মানুষ লোকাল ট্রেনেই শিলিগুড়ি যান। তাঁরাও পড়েছেন মহা সমস্যায়। বিশেষত ছোট ব্যবসায়ীরা মারাত্মক ক্ষতির মুখে পড়েছেন। এনিয়ে রাজনীতির গন্ধও পাচ্ছেন অনেকে। এদিকে কাটিহার রায়গঞ্জ রুটে আপ- ডাউন মিলিয়ে মোট ২ জোড়া লোকাল ট্রেন চলে। রায়গঞ্জ শিলিগুড়ি রুটে আপ- ডাউনে ডিএমইউ চলে এক জোড়া। রায়গঞ্জের স্টেশন মাস্টার বলেন, লোকাল ট্রেন চালানো নিয়ে কোনও নির্দেশিকা আসেনি। 

 

বন্ধ করুন