বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Local Trains Cancelled: ১১ দিন প্রায় স্তব্ধ হবে হাওড়া-বর্ধমান শাখা, চলবে কয়েকটি লোকাল ট্রেন, পুরো তালিকা
১১ দিন প্রায় স্তব্ধ হবে হাওড়া-বর্ধমান শাখা, চলবে কয়েকটি লোকাল ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Local Trains Cancelled: ১১ দিন প্রায় স্তব্ধ হবে হাওড়া-বর্ধমান শাখা, চলবে কয়েকটি লোকাল ট্রেন, পুরো তালিকা

  • Local Trains Cancelled: তৃতীয় লাইন নির্মাণ সংক্রান্ত কাজ চলবে। তার জেরে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত কার্যত স্তব্ধ হয়ে যাবে হাওড়া-বর্ধমান শাখা। হাওড়া-বর্ধমান কর্ড এবং মেন লাইনের প্রচুর লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। কোন কোন ট্রেন চলবে, তা দেখে নিন়।

আজ থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত কার্যত স্তব্ধ হয়ে যাবে হাওড়া-বর্ধমান শাখা। ১১ দিন হাওড়া-বর্ধমানের মেন এবং কর্ড লাইন হাতেগোনা কয়েকটি লোকাল ট্রেন চলবে। বাতিল করা হয়েছে প্রচুর লোকাল ট্রেন। কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, হাওড়া ডিভিশনের রসুলপুর এবং শক্তিগড়ের মধ্যে তৃতীয় লাইন নির্মাণ সংক্রান্ত কাজ চলবে। প্রি-নন ইন্টারলকিং কাজের জন্য হাওড়া-বর্ধমান কর্ড লাইন, মেন লাইন এবং রিভার্স লাইনে ট্র্যাফিক ও পাওয়ার ব্লক থাকবে। এক ঘণ্টা থেকে ১৫ ঘণ্টা পর্যন্ত থাকবে সেই ট্র্যাফিক ও পাওয়ার ব্লক। তার জেরে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত হাওড়া-বর্ধমান শাখা কার্যত স্তব্ধ হয়ে যাবে।

কোন কোন লোকাল ট্রেন বাতিল থাকবে?

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আজ থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত (৫ সেপ্টেম্বর ছাড়া) হাতেগোনা কয়েকটি হাওড়া-বর্ধমান-হাওড়া লোকাল (ভায়া মেন লাইন) এবং হাওড়া-বর্ধমান-হাওড়া লোকাল (ভায়া কর্ড লাইন) ট্রেন চলবে। কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। বাকি ওই লাইনের সব লোকাল ট্রেন বাতিল (যে ট্রেনগুলি চলবে এবং যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে, সেই তালিকা নিচে দেওয়া হল) থাকবে।

কোন কোন লোকাল ট্রেন পুরো যাত্রাপথ চলবে?

  • বর্ধমান-হাওড়া লোকাল ভায়া মেন লাইন: ৩৭৮১৮, ৩৭৮২০, ৩৭৮২৬, ৩৭৮২৮, ৩৭৮৩২, ৩৭৮৫০, ৩৭৮৫২ এবং ৩৭৮৫৪।
  • বর্ধমান-হাওড়া লোকাল ভায়া কর্ড লাইন: ৩৬৮২০, ৩৬৮২৬, ৩৬৮৩০, ৩৬৮৩২, ৩৬৮৫০, ৩৬৮৫৪ এবং ৩৬৮৬০।
  • হাওড়া-বর্ধমান লোকাল ভায়া মেন লাইন: ৩৭৮১৩, ৩৭৮১৭, ৩৭৮২১, ৩৭৮৩৯, ৩৭৮৪১, ৩৭৮৪৭ এবং ৩৭৮৫১।
  • হাওড়া-বর্ধমান লোকাল ভায়া কর্ড লাইন: ৩৬৮১৫, ৩৬৮১৯, ৩৬৮২১, ৩৬৮৩১, ৩৬৮৩৫, ৩৬৮৪৯ এবং ৩৬৮৫১।

আরও পড়ুন: Express Trains Cancelled: ১৪ সেপ্টেম্বর পর্যন্ত বাতিল ১৮ এক্সপ্রেস, ঘুরপথে চলবে একাধিক ট্রেন, দেখুন পুরো তালিকা

কোন কোন লোকাল ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে?

  • আপ ৩৭৮১৯ (মেমারিতে সকাল ৮ টা ৪১ মিনিট), ৩৭৮২৫ (মেমারিতে সকাল ১১ টা ৫২ মিনিট), ৩৭৮৩১ (মেমারিতে বিকেল ৪ টে ৪ মিনিট), ৩৭৮৩৫ (মেমারিতে বিকেল ৪ টে ৩৮ মিনিট), ৩৭৮৪৫ (মেমারিতে সন্ধ্যা ৭ টে ৪৫ মিনিট) এবং ৩৭৮৫৩ (মেমারিতে রাত ১০ টা ১৬ মিনিট) লোকাল মেমারি পর্যন্ত যাবে। আজ (৩ সেপ্টেম্বর) থেকে ১৩ সেপ্টেম্বর (৫ সেপ্টেম্বর ছাড়া) পর্যন্ত এই ট্রেনগুলি চলবে।
  • ডাউন ৩৭৮৩০, ৩৭৮৩৬ এবং ৩৭৮৪২ লোকাল ট্রেন মেমারি থেকে ছাড়বে। সকাল ৯ টা ১২ মিনিটে ছাড়বে ডাউন ৩৭৮৩০ লোকাল। ডাউন ৩৭৮৩৬ লোকাল বেলা ১২ টা ৫১ মিনিটে মেমারি থেকে ছাড়বে। বিকেল ৪ টে ৫৬ মিনিটে ছাড়বে ডাউন ৩৭৮৪২ লোকাল। এছাড়াও তিনটি হাওড়াগামী তিনটি স্পেশাল ট্রেন দেওয়া হয়েছে - বিকেল ৪ টে ৩০ মিনিট, রাত ৮ টা ৫ মিনিট এবং রাত ১০ টা ৪০ মিনিটে মেমারি থেকে ছাড়বে। আজ (৩ সেপ্টেম্বর) থেকে ১৩ সেপ্টেম্বর (৫ সেপ্টেম্বর ছাড়া) পর্যন্ত এই ট্রেনগুলি চলবে।
  • আপ ৩৬৮১৭ (মসাগ্রামে সকাল ৮ টা ৩৭ মিনিট), ৩৬৮২৩ (মসাগ্রামে সকাল ১১ টা ৪৫ মিনিট), ৩৬৮২৫ (মসাগ্রামে দুপুর ১ টা ৯ মিনিট), ৩৬৮২৭ (মসাগ্রামে দুপুর ১ টা ৩৫ মিনিট), ৩৬৮২৯ (মসাগ্রামে দুপুর ৩ টে ১২ মিনিট), ৩৬৮৩৯ (মসাগ্রামে সন্ধ্যা ৭ টা ৪১ মিনিট) এবং ৩৬৮৪৩ (মসাগ্রামে রাত ৮ টা ৩২ মিনিট) লোকাল মসাগ্রাম পর্যন্ত যাবে। আজ (৩ সেপ্টেম্বর) থেকে ১৩ সেপ্টেম্বর (৫ সেপ্টেম্বর ছাড়া) পর্যন্ত এই ট্রেনগুলি চলবে।
  • ডাউন ৩৬৮৩৮ (মসাগ্রাম থেকে বেলা ১২ টা ১৪ মিনিট), ৩৬৮৪০ (মসাগ্রাম থেকে দুপুর ১ টা ২৮ মিনিট), ৩৬৮৪২ (মসাগ্রাম থেকে দুপুর ২ টো ৪২ মিনিট), ৩৬৮৪৪ (মসাগ্রাম থেকে দুপুর ৩ টে ৪৯ মিনিট), ৩৬৮৫৬ (মসাগ্রাম থেকে রাত ৮ টা ৪৩ মিনিট) এবং ৩৬৮৫৮ (মসাগ্রাম থেকে রাত ৯ টা ৬ মিনিট) ট্রেন মসাগ্রাম থেকে ছাড়বে। সেইসঙ্গে সকাল ৯ টা ১০ মিনিটে হাওড়ার উদ্দেশে একটি স্পেশাল ট্রেন রওনা দেবে। আজ (৩ সেপ্টেম্বর) থেকে ১৩ সেপ্টেম্বর (৫ সেপ্টেম্বর ছাড়া) পর্যন্ত এই ট্রেনগুলি চলবে।

৫ সেপ্টেম্বর কোন কোন ট্রেন বাতিল থাকবে?

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী সোমবার (৫ সেপ্টেম্বর) হাওড়া-বর্ধমান-হাওড়া লোকাল (ভায়া মেন লাইন) এবং হাওড়া-বর্ধমান-হাওড়া লোকাল (ভায়া কর্ড লাইন) অধিকাংশ লোকাল ট্রেন বাতিল থাকবে। যে সংখ্যাটা বাকি ১০ দিনের থেকে ঢের বেশি। সোমবার কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। কোন কোন লোকাল ট্রেন চলবে এবং কোন ট্রেনগুলির যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে, তা নিচে দেওয়া হল।

৫ সেপ্টেম্বর কোন কোন লোকাল ট্রেন চলবে?

  • বর্ধমান-হাওড়া লোকাল ভায়া মেন লাইন: ৩৭৮১৬, ৩৭৮২০, ৩৭৮২৪ এবং ৩৭৮২৮।
  • বর্ধমান-হাওড়া লোকাল ভায়া কর্ড লাইন: ৩৬৮১৬, ৩৬৮২০, ৩৬৮২৪, ৩৬৮৩০ এবং ৩৬৮৩২।
  • হাওড়া-বর্ধমান লোকাল ভায়া মেন লাইন: ৩৭৮১৩, ৩৭৮১৭, ৩৭৮৩৯, ৩৭৮৪১, ৩৭৮৪৭ এবং ৩৭৮৫১।
  • হাওড়া-বর্ধমান লোকাল ভায়া কর্ড লাইন: ৩৬৮১৫, ৩৬৮১৯, ৩৬৮৩৫, ৩৬৮৪৭, ৩৬৮৪৯ এবং ৩৬৮৫১।

৫ সেপ্টেম্বর কোন কোন লোকাল ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে?

  • আপ ৩৭৮১৯ (মেমারিতে সকাল ৮ টা ৪১ মিনিট), ৩৭৮২৫ (মেমারিতে সকাল ১১ টা ৫২ মিনিট), ৩৭৮৩১ (মেমারিতে বিকেল ৪ টে ৪ মিনিট), ৩৭৮৩৫ (মেমারিতে বিকেল ৪ টে ৩৮ মিনিট), ৩৭৮৪৫ (মেমারিতে সন্ধ্যা ৭ টে ৪৫ মিনিট) এবং ৩৭৮৫৩ (মেমারিতে রাত ১০ টা ১৬ মিনিট) লোকাল মেমারি পর্যন্ত যাবে।
  • ডাউন ৩৭৮৩০, ৩৭৮৩৬ এবং ৩৭৮৪২ লোকাল ট্রেন মেমারি থেকে ছাড়বে। সকাল ৯ টা ১২ মিনিটে ছাড়বে ডাউন ৩৭৮৩০ লোকাল। ডাউন ৩৭৮৩৬ লোকাল বেলা ১২ টা ৫১ মিনিটে মেমারি থেকে ছাড়বে। বিকেল ৪ টে ৫৬ মিনিটে ছাড়বে ডাউন ৩৭৮৪২ লোকাল। এছাড়াও তিনটি হাওড়াগামী তিনটি স্পেশাল ট্রেন দেওয়া হয়েছে - বিকেল ৪ টে ৩০ মিনিট, রাত ৮ টা ৫ মিনিট এবং রাত ১০ টা ৪০ মিনিটে মেমারি থেকে ছাড়বে।
  • আপ ৩৬৮১৭ (মসাগ্রামে সকাল ৮ টা ৩৭ মিনিট), ৩৬৮২৩ (মসাগ্রামে সকাল ১১ টা ৪৫ মিনিট), ৩৬৮২৫ (মসাগ্রামে দুপুর ১ টা ৯ মিনিট), ৩৬৮২৭ (মসাগ্রামে দুপুর ১ টা ৩৫ মিনিট), ৩৬৮২৯ (মসাগ্রামে দুপুর ৩ টে ১২ মিনিট), ৩৬৮৩৯ (মসাগ্রামে সন্ধ্যা ৭ টা ৪১ মিনিট) এবং ৩৬৮৪৩ (মসাগ্রামে রাত ৮ টা ৩২ মিনিট) লোকাল মসাগ্রাম পর্যন্ত যাবে।
  • ডাউন ৩৬৮৩৮ (মসাগ্রাম থেকে বেলা ১২ টা ১৪ মিনিট), ৩৬৮৪০ (মসাগ্রাম থেকে দুপুর ১ টা ২৮ মিনিট), ৩৬৮৪২ (মসাগ্রাম থেকে দুপুর ২ টো ৪২ মিনিট), ৩৬৮৪৪ (মসাগ্রাম থেকে দুপুর ৩ টে ৪৯ মিনিট), ৩৬৮৫৬ (মসাগ্রাম থেকে রাত ৮ টা ৪৩ মিনিট) এবং ৩৬৮৫৮ (মসাগ্রাম থেকে রাত ৯ টা ৬ মিনিট) ট্রেন মসাগ্রাম থেকে ছাড়বে। সেইসঙ্গে সকাল ৯ টা ১০ মিনিটে হাওড়ার উদ্দেশে একটি স্পেশাল ট্রেন রওনা দেবে।

বিশেষ দ্রষ্টব্য: 

  • ৫ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ৩১১৫১ লোকালের যাত্রা ব্যান্ডেলে শেষ হবে। ব্যান্ডেল থেকে চলবে ৩১১৫২ লোকাল।
  • ব্যান্ডেল থেকে ৩৭৭৮১, হাওড়া থেকে ০৩০৫১ এবং বর্ধমান থেকে ৩৭৭৮৪ ও ০৩০৫২ বাতিল থাকবে। ৫ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত সেরকম থাকবে বলে জানিয়েছে পূর্ব রেল।

বন্ধ করুন