বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > পাঁচ দিন অপেক্ষার পর বিদ্যুৎ ফিরে পেতে এলাকার যুবককে খুঁটিতে তুলে দিল স্থানীয়রা
সংগ্রামপুরে বিদ্যুৎ ফেরাতে বিদ্যুতের খুঁটিতে উঠে পড়েছেন স্থানীয় এক যুবক
সংগ্রামপুরে বিদ্যুৎ ফেরাতে বিদ্যুতের খুঁটিতে উঠে পড়েছেন স্থানীয় এক যুবক

পাঁচ দিন অপেক্ষার পর বিদ্যুৎ ফিরে পেতে এলাকার যুবককে খুঁটিতে তুলে দিল স্থানীয়রা

  • স্থানীয়দের অভিযোগ, ৫ দিন ধরে বিদ্যুৎ দফতরের কর্মীদের দেখা মেলেনি। তাই আর বসে না থেকে বিদ্যুৎ ফেরাতে নিজেরাই উদ্যোগী হয়েছেন তাঁরা।

আমফানের জেরে পাঁচ দিন পরও বিদ্যুৎবিহীন পশ্চিমবঙ্গের বড় অংশ। প্রত্যন্ত এলাকায় এখনো বহু জায়গায় ছিঁড়ে পড়ে রয়েছে তার। ওদিকে প্রচণ্ড গরমে লকডাউনে ঘরে থাকা যেন নরকগুলজার হয়ে উঠছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকার মানুষের কাছে। পরিস্থিতি কতটা অসহনীয় তা বোঝা যায় উত্তর ২৪ পরগনার বসিরহাটের সংগ্রামপুরের এক ঘটনায়। সেখানে প্রাণের ঝুঁকি আছে জানা সত্বেও ল্যাম্প পোস্টে এক স্থানীয় এক যুবককে তুলে দিলেন গ্রামবাসীরা। যদিও অঘটন কিছু ঘটেনি। 

স্থানীয়দের অভিযোগ, ৫ দিন ধরে বিদ্যুৎ দফতরের কর্মীদের দেখা মেলেনি। তাই আর বসে না থেকে বিদ্যুৎ ফেরাতে নিজেরাই উদ্যোগী হয়েছেন তাঁরা। বিদ্যুতের খুঁটিতে ছেঁড়া তার জুড়তে তুলে দেওয়া হয়েছে ‘কাজ জানা’ এক যুবককে। তবে বিদ্যুৎ দফতরের কর্মীরা যে বসে নেই তাও মেনে নিয়েছেন তাঁরা।  

উপযুক্ত সুরক্ষাবিধি না মেনে বিদ্যুতের খুঁটিতে উঠলে যে কোনও সময় বিপদ হতে পারে তা জানা সবারই। তবু নিরুপায় হয়ে তাঁরা একাজ করেছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। 

ঘূর্ণিঝড় আমফান চলে যাওয়া ৫ দিন পরও লন্ডভন্ড দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। বহু জায়গায় ফেরেনি বিদ্যুৎ। নেই জল। বিদ্যুৎ না থাকায় শিশু-বৃদ্ধদের নিয়ে সমস্যায় পড়েছেন বহু মানুষ।

 

বন্ধ করুন