প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কোয়ারেনটাইন সেন্টার তৈরির বিরুদ্ধে আবার বিক্ষোভ, এবার বসিরহাটের ইটিন্ডায়

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও RAF. ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় থানার আইসি ও এসডিপিও। তাঁরা স্থানীয়দের বুঝিয়ে বিক্ষোভ তোলার চেষ্টা করেন।

পশ্চিমবঙ্গে ফের কোয়ারেনটাইন সেন্টার তৈরি নিয়ে উত্তেজনা ছড়াল। এবার কোয়ারেনটাইন সেন্টার করার বিরোধিতায় সোচ্চার হলেন উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার ইটিন্ডার বাসিন্দারা। সেন্টার তুলে নেওয়ার দাবিতে বেশ কয়েকঘণ্টা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ ওঠে।

ইটিন্ডা গার্লস হাই স্কুলে কোয়ারেনটাই সেন্টার তৈরির উদ্যোগ গ্রহণ করেছে বসিরহাট মহকুমা প্রশাসন। এদিন সেখবর এলাকায় ছড়াতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। তাদের দাবি, কোয়ারেনটাইন সেন্টার তৈরি করা যাবে না গ্রামে। কিছুতেই বাইরের লোক গ্রামে ঢুকতে দেবেন না তাঁরা।

এই দাবিতে বেশ কয়েক ঘণ্টা স্কুলের গেট ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও RAF. ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় থানার আইসি ও এসডিপিও। তাঁরা স্থানীয়দের বুঝিয়ে বিক্ষোভ তোলার চেষ্টা করেন। বেশ কিছুক্ষণ পর বিক্ষোভ তুলে নেন গ্রামবাসীরা।

গত কয়েকদিন ধরে রাজ্যের বিভিন্ন প্রান্তে কোয়ারেনটাইন সেন্টার তৈরির বিরুদ্ধে স্থানীয়দের বিক্ষোভের খবর মিলেছে। যদিও বিশেষজ্ঞদের দাবি এর পিছনে কোনও বৈজ্ঞানিক যুক্তি নেই। কোয়ারেনটাইন সেন্টারে করোনা সংক্রমণের সম্ভাবনা রয়েছে এমন স্থানীয়দের রাখার ব্যবস্থা হচ্ছে। তাতে এলাকাবাসীরই উপকার হবে। ওই ব্যক্তিরা গ্রামে ঘুরে বেড়ালে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা কয়েক গুণ বেড়ে যায়। কিন্তু সে সব না বুঝেই বিক্ষোভ দেখাচ্ছেন গ্রামবাসীরা।



বন্ধ করুন