বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূলের ত্রাণের চালে পোকা, পচা আলু, বিক্ষোভ গ্রামবাসীদের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

তৃণমূলের ত্রাণের চালে পোকা, পচা আলু, বিক্ষোভ গ্রামবাসীদের

  • রবিবার মালদার হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের ভালুকায় প্রায় ২৫০ পরিবারের মধ্যে চাল ও আলু বিলি করেন তৃণমূল নেতারা।

ত্রাণের নামে তৃণমূল পার্টি অফিস থেকে বিলি করা হচ্ছে খারাপ চাল ও পচা আলু। এমনই অভিযোগে সোমবার মালদার হরিশ্চন্দ্রপুরে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। স্থানীয়দের অভিযোগ, ঠাঠা গরমে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ত্রাণ বাড়ি নিয়ে গিয়ে দেখি, চালে কিলবিল করছে পোকা, আলুও পচে দই হয়ে গেছে।

রবিবার মালদার হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের ভালুকায় প্রায় ২৫০ পরিবারের মধ্যে চাল ও আলু বিলি করেন তৃণমূল নেতারা। প্রত্যন্ত ওই এলাকায় এমনিতেই দু’বেলা দু’মুঠোর জোগাড় করা মুশকিল হয়ে ওঠে। তার ওপর লকডাউনে তো অবস্থা আরও খারাপ। তাই রবিবার প্রচণ্ড রোদেও চাল নিতে লাইনে দাঁড়িয়েছিলেন বহু মানুষ। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে তাঁরা তৃণমূলের ত্রাণের চাল ও আলু বাড়িতে নিয়ে গিয়ে দেখেন, চালে কিলবিল করছে পোকা। আর আলুও অধিকাংশই পচা।

একই প্রতিবাদে সোমবার ভালুকায় তৃণমূল কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, ত্রাণের নামে যা বিলি করা হয়েছে তা খাওয়ার অযোগ্য। বিপদে পড়া গরিব নিরন্ন মানুষের সঙ্গে এই মশকরার মানে কী? বেশ কিছুক্ষণ পর পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে।

স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, বিক্ষোভকারীরা বিজেপি সমর্থক। ত্রাণের চাল – আলু পচা হয়ে থাকলে তা বদলে দেওয়া হবে। এতে বিক্ষোভ দেখানোর কী আছে। পালটা এই ঘটনায় তৃণমূলকে ‘চাল চোর’ বলে কটাক্ষ করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।



বন্ধ করুন