বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুখ্যমন্ত্রীর নির্দেশে পাথরপাচার রুখতে গিয়ে হামলার মুখে পুলিশ, আহত ৮ পুলিশকর্মী
আক্রান্ত পুলিশের একটি গাড়ি।
আক্রান্ত পুলিশের একটি গাড়ি।

মুখ্যমন্ত্রীর নির্দেশে পাথরপাচার রুখতে গিয়ে হামলার মুখে পুলিশ, আহত ৮ পুলিশকর্মী

  • আহতদের ওদলাবাড়ি গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার পর এলাকায় অভিযানে নামে পুলিশ। পুলিশের ওপর আক্রমণ চালানোর অভিযোগে ঘটনাস্থল থেকে ৬ জন গ্রামবাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

মুখ্যমন্ত্রীর নির্দেশে বালি ও পাথর পাচারের বিরুদ্ধে অভিযানে নেমে পাচারকারীদের হামলায় আহত হলেন ৮ জন পুলিশকর্মী। শুক্রবার জলপাইগুড়ি জেলার ওদলাবাড়ির ঘটনা। ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে বালি ও পাথর পাচারের বিরুদ্ধে পুলিশকে অভিযানে নামতে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্দেশ দেন, এ ব্যাপারে রেয়াত করা হবে না কাউকে। মুখ্যমন্ত্রীর নির্দেশে শুক্রবার মালবাজারে ঘিস নদীতে অভিযান চালায় পুলিশ। নদীখাত থেকে একটি ট্রাক্টর বাজেয়াপ্ত করে তারা। এর পরই স্থানীয়দের সঙ্গে বিবাদ বেঁধে যায় পুলিশের। পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করে বিক্ষোভকারীরা। এতে ৮ জন পুলিশকর্মী আহত হয়েছেন।

আহতদের ওদলাবাড়ি গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার পর এলাকায় অভিযানে নামে পুলিশ। পুলিশের ওপর আক্রমণ চালানোর অভিযোগে ঘটনাস্থল থেকে ৬ জন গ্রামবাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশের দাবি বেআইনিভাবে পাথর উত্তোলন চলছিল। তাই বাধা দিয়েছে পুলিশ। ওদিকে গ্রামবাসীদের দাবি, এলাকার বহু গ্রামের মানুষ পাথর উত্তোলনের ওপর নির্ভরশীল। এতদিন কেউ কিছু বলেনি। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর পুলিশের দিব্যচক্ষু উন্মোচিত হয়েছে?

 

বন্ধ করুন