বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লকডাউনেও চলছে রেশন পাচার, হাতেনাতে ধরলেন গ্রামবাসীরা

লকডাউনেও চলছে রেশন পাচার, হাতেনাতে ধরলেন গ্রামবাসীরা

অভিযুক্ত রেশন ডিলারের দোকানে রাখা সামগ্রী। 

এক গ্রামবাসী বলেন, ‘সন্দেহের বশে এলাকার মৃত ব্যক্তিদের রেশন কার্ডগুলি পরীক্ষা করে দেখা যায় সেগুলি থেকে তখনও রেশন তোলা হচ্ছে’।

মৃত ব্যক্তির নামে রেশন সামগ্রী আত্মসাৎ করার অভিযোগ উঠল রেশন ডিলারের বিরুদ্ধে। পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের ধারসোনা এলাকার রেশন ডিলারের বিরুদ্ধে এই অভিযোগে মঙ্গলবার বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। 

ঘটনার সূত্রপাত ১১ মে মঙ্গলবার গভীর রাতে। প্রায় ২২ বস্তা আটা, চাল ও গম পাচারের সময় হাতেনাতে ধরে ফেলে ধারসোনা গ্রামের বাসিন্দারা। সেই থেকে গ্রামবাসীদের সন্দেহের তালিকায় ধারসোনা ২৪৫ নম্বর রেশন ডিলার। 

এক গ্রামবাসী বলেন, ‘সন্দেহের বশে এলাকার মৃত ব্যক্তিদের রেশন কার্ডগুলি পরীক্ষা করে দেখা যায় সেগুলি থেকে তখনও রেশন তোলা হচ্ছে’। তার পর কাহিনী বুঝতে আর সমস্যা হয়নি কারও।

গ্রামবাসীরা জানিয়েছেন, এলাকায় কারও মৃত্যু হলে তাঁর রেশন কার্ড ডিলারের কাছে জমা দিয়ে আসেন তাঁরা। গত বেশ কয়েক বছর ধরে এমন সব রেশন কার্ড দফতরে জমা দেননি ডিলার। বরং সেই কার্ডগুলি ব্যবহার করে রেশন পাচার করতেন তিনি। যদিও রেশন ডিলার চাঁদ শেখ অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, কার্ড ডিঅ্যাক্টিভেট করার জন্য দফতরকে জানিয়েছি। দফতর তার কাজ না করলে দায় আমার নয়।

 

বাংলার মুখ খবর

Latest News

মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড সলমনের বাড়ির সামনে গুলি, মহারাষ্ট্র পুলিশের দাবি, 'রাজ্যের বাইরে থেকেই...' আকাশে মিলেছে শিব ও শক্তির সন্ধান! প্রকাশ্যে মিল্কিওয়ের অজানা রহস্য হুবহু দেখতে শ্রদ্ধার মতো! IPL ম্যাচের ফাঁকে ভাইরাল মেয়েটি, দেখে কী বললেন নায়িকা পাকিস্তানের লাহোরে সরবজিৎ সিংয়ের হত্যাকারীকে গুলি করে খুন, আততায়ী কে? ‘একটু দেখে নিই, তারপর দরকার হলে...’ইরান বনাম ইজরায়েল সংঘাত নিয়ে বার্তা জয়শঙ্করের ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের রালিয়াকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা নীতুর, ছেলে-বৌমাকে ‘আশীর্বাদ’ দিয়ে কী বললেন সঙ্কল্পপত্র না বলে ‘মাফিনামা’ বলতে পারত! বিজেপির ইস্তেহার নিয়ে আর কী বলল কংগ্রেস শিমুলকে হত্যার চেষ্টা, বাঁচাতে পারবে পরাগ?

Latest IPL News

মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.