বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরোহিত ভাতাতেও দুর্নীতি! তালিকায় সাহা, ঘোষ, বিশ্বাসদের নাম, ক্ষুব্ধ ব্রাহ্মণরা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পুরোহিত ভাতাতেও দুর্নীতি! তালিকায় সাহা, ঘোষ, বিশ্বাসদের নাম, ক্ষুব্ধ ব্রাহ্মণরা

  • তেহট্টের পুরোহিতদের অভিযোগ, তালিকায় বহু পুরনো মন্দিরের পুরোহিতদের নাম না থাকলেও নাম রয়েছে জেলা পরিষদ সদস্য টিনা সাহার স্বামী নিলয় সাহার।

আমফানের ক্ষতিপূরণ দুর্নীতিতে হাতেনাতে ধরা পড়ে মুখ পুড়েছে তৃণমূলের। এবার পুরোহিত ভাতার তালিকাতেও ধরা পড়ল একই রকম দুর্নীতি। অভিযোগ এসেছে নদিয়ার তেহট্ট থেকে। অভিযোগ, প্রকৃত পুরোহিতদের নাম না থাকলেও নাম রয়েছে তৃণমূল জেলা পরিষদ সদস্যের স্বামী নিলয় সাহার। এই নিয়ে বিডিওর কাছে অভিযোগ জানিয়েছেন পুরোহিতরা। 

গত মাসে পশ্চিমবঙ্গে ৮,০০০ পুরোহিতকে মাসে ১,০০০ টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের এই প্রকল্প আসলে দলের কেষ্টবিষ্টুদের পাইয়ে দেওয়ার অরেক প্রকল্প বলে সেদিনই অভিযোগ করেছিল বিজেপি। পুরোহিত ভাতার প্রাপকদের তালিকা প্রকাশ হতেই দেখা গেল একেবারে মিথ্যা নয় সেই অভিযোগ। 

তেহট্ট ১ নম্বর ব্লকের পুরোহিত ভাতার প্রাপক তালিকার অংশবিশেষ
তেহট্ট ১ নম্বর ব্লকের পুরোহিত ভাতার প্রাপক তালিকার অংশবিশেষ

তেহট্টের পুরোহিতদের অভিযোগ, তালিকায় বহু পুরনো মন্দিরের পুরোহিতদের নাম না থাকলেও নাম রয়েছে জেলা পরিষদ সদস্য টিনা সাহার স্বামী নিলয় সাহার। এছাড়া তালিকায় ঘোষ, সরকার, বিশ্বাস পদবির ব্যক্তিদেরও নাম রয়েছে। যারা কখনো পুরোহিত হতে পারে না বলে দাবি স্থানীয় পুরোহিত সংগঠনের। 

তেহট্ট ১ নম্বর ব্লকের বিডিও অচ্যূতানন্দ পাঠক অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, তালিকায় যাদের নাম রয়েছে তাদের কাছে নথি চেয়ে পাঠানো হয়েছে। নথি পরীক্ষা করে যোগ্য ব্যক্তিদের বেছে নেওয়া হবে। 

অস্বস্তির মুখে দায় এড়াতে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ এনেছেন টিনা সাহা। তাঁর দাবি, ‘দলেরই কেউ চক্রান্ত করে আমার স্বামীর নাম তালিকায় ঢুকিয়েছে। আমরা ব্রাহ্মণ নই। তালিকায় আমার স্বামীর নাম থাকার কথা নয়। এই নিয়ে প্রশাসনের কাছে অভিযোগ জানাবো।’

 

বন্ধ করুন