বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভেড়ির টাকার ভাগ নিয়ে বিবাদের জেরেই হাড়োয়ায় চলেছে গুলি, দাবি গ্রামবাসীদের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ভেড়ির টাকার ভাগ নিয়ে বিবাদের জেরেই হাড়োয়ায় চলেছে গুলি, দাবি গ্রামবাসীদের

  • এলাকাবাসীরা জানিয়েছেন, বুধবার ২১ জুলাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ভার্চুয়াল ভাষণ শুনে ভাস্কর দাসের বাড়ির সামনে দিয়ে ফিরছিলেন তাঁরা। তখন ভাস্কর দাসের বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা কয়েজন দুষ্কৃতী গালাগালি করে।

ভেড়ির টাকা ভাগ নিয়ে তৃণমূলের ২ গোষ্ঠীর কোন্দলেই বুধবার হাড়োয়ার ট্যাংরামারিতে চলেছে গুলি। প্রাথমিকভাবে এমন তথ্যই উঠে এসেছে গ্রামবাসীদের বয়ানে। গোটা ঘটনায় ট্যাংরামারির বুথ সভাপতি ভাস্কর দাস ও অঞ্চল সভাপতি যজ্ঞেশ্বর প্রামাণিককে কাঠগড়ায় তুলেছেন তৃণমূলের অপর গোষ্ঠীর সদস্যরা। রাতভর তল্লাশি চালিয়ে এলাকা থেকে ভাস্কর দাস-সহ ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এলাকাবাসীরা জানিয়েছেন, বুধবার ২১ জুলাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ভার্চুয়াল ভাষণ শুনে ভাস্কর দাসের বাড়ির সামনে দিয়ে ফিরছিলেন তাঁরা। তখন ভাস্কর দাসের বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা কয়েজন দুষ্কৃতী গালাগালি করে। এর জেরে গ্রামবাসীদের সঙ্গে তাদের হাতাহাতি শুরু হয়ে যায়। এরই মধ্যে ৪ জন দুষ্কৃতী দু’পাশ থেকে গ্রামবাসীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। গুলি লাগে সন্ন্যাসী সর্দার নামে এক ব্যক্তির মাথায়। লুটিয়ে পড়েন তিনি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। ঘটনায় আরও ৫ জন গুরুতর আহত অবস্থায় আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁদের মধ্যে ২ জনের দেহে রয়েছে গুলির ক্ষত। ধাক্কাধাক্কিতে মৃত্যু হয়েছে লক্ষ্মী মণ্ডল নামে আরও এক বৃদ্ধার। দুষ্কৃতীরা কম বেশি ৩০ রাউন্ড গুলি চালিয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

গ্রামবাসীদের অভিযোগ, স্থানীয় মানুষের সম্পত্তি লুঠপাট করে খাচ্ছেন তৃণমূলের অঞ্চল সভাপতি যজ্ঞেশ্বর প্রামাণিক। স্থানীয় মানুষকে তার ভাগ দিচ্ছেন না তিনি। ভেড়ির টাকার বখরাও দিচ্ছেন না স্থানীয়দের। যজ্ঞেশ্বরের দলে রয়েছে ভাস্কর দাস-সহ আরও বেশ কয়েকজন স্থানীয় তৃণমূল নেতা। বুধবার রাতভর তল্লাশি চালিয়ে এই ঘটনায় ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তদের কড়া শাস্তির দাবি জানিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

 

বন্ধ করুন