বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনুরোধে কাজ হয়নি, টিকা না নেওয়ায় শিক্ষকের বাড়িতে তালা ঝোলালেন মহিলারা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

অনুরোধে কাজ হয়নি, টিকা না নেওয়ায় শিক্ষকের বাড়িতে তালা ঝোলালেন মহিলারা

  • ঘটনা কোচবিহারের বক্সিরহাট থানার প্রত্যন্ত মহিষকুচি গ্রামের। অভিযোগ প্রাথমিক শিক্ষাকেন্দ্রের শিক্ষক সুবোধ ধর ও তাঁর স্ত্রী চুমকি বারবার অনুরোধ সত্বেও টিকা নেননি।

বারবার অনুরোধেও করোনার টিকা না নেওয়ায় এক দম্পতির বাড়িতে তালা ঝুলিয়ে দিলেন গ্রামের মহিলারা। চাপের মুখে অবশেষে টিকা নেন প্রাথমিক শিক্ষাকেন্দ্রের ওই শিক্ষক ও তাঁর স্ত্রী। সচেতনতার প্রসার ঘটানো যাঁর দায়িত্ব, তিনি এত অসচেতন কেন? প্রশ্নের মুখে আজব জবাব দিয়েছেন ওই শিক্ষক।

ঘটনা কোচবিহারের বক্সিরহাট থানার প্রত্যন্ত মহিষকুচি গ্রামের। অভিযোগ প্রাথমিক শিক্ষাকেন্দ্রের শিক্ষক সুবোধ ধর ও তাঁর স্ত্রী চুমকি বারবার অনুরোধ সত্বেও টিকা নেননি। ওদিকে করোনার তৃতীয় ঢেউয়ে বেসামাল অবস্থা হাসপাতালগুলির। প্রত্যন্ত এলাকাগুলিতেও ছড়িয়েছে সংক্রমণের ভয়। এই পরিস্থিতিতে মঙ্গলবার স্থানীয় মহিলারা দম্পতিকে টিকা নেওয়ার জন্য বোঝাতে যান। কিন্তু কাজ হয়নি। এর পর দম্পতির বাড়ির দরজায় তালা ঝুলিয়ে দেন তাঁরা। প্রায় ৪ ঘণ্টা গৃহবন্দি থাকার পর টিকা নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মুক্তি পান তাঁরা।

প্রতিশ্রুতি মতো বিকেলে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে টিকা নেন দম্পতি। তবে তার পরও নিজের যুক্তিতে অনড় সুবোধ ধর। তিনি বলেন, ‘টিকা নিলেও তো করোনা হচ্ছে। তাই টিকা নিইনি।’

 

বন্ধ করুন