HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Power supply issue in Howrah: 'ভোল্টেজ বেশি হওয়ায় পুড়ে যাচ্ছে বৈদ্যুতিন সরঞ্জাম', সমাধানের দাবিতে বিক্ষোভ

Power supply issue in Howrah: 'ভোল্টেজ বেশি হওয়ায় পুড়ে যাচ্ছে বৈদ্যুতিন সরঞ্জাম', সমাধানের দাবিতে বিক্ষোভ

সিইএসসি–র ভূগর্ভস্থ কেবলে সমস্যা থাকার কারণে হঠাৎ করে বিদ্যুতের ভোল্টেজ বেড়ে গিয়েছে। আর সেই কারণেই একের পর এক টিভি, ফ্রিজ, এসি, পাখা, লাইট, মোবাইল চার্জার পুড়ে গিয়েছে। তাঁদের অভিযোগ, সিইএসসি–র কাছে এ বিষয়ে অভিযোগ জানানো হলেও সমস্যার কোনও সমাধান হয়নি।

বিদ্যুতের ভোল্টেজ বেশি হওয়ার কারণে বিক্ষোভ। প্রতীকী ছবি

গত কয়েকদিন ধরেই ভোল্টেজ বেড়ে যাওয়ার ফলে পুড়ে গিয়েছে বাড়ির এসি, পাখা, ফ্রিজ, মোবাইল-সহ বিভিন্ন বৈদ্যুতিন সরঞ্জাম। সিইএসসির বিরুদ্ধে এমনটাই অভিযোগ তুলেছেন হাওড়া ব্যাঁটরা থানা এলাকার অন্তর্গত কদমতলা কাঁটাপুকুর এলাকার বাসিন্দারা। তাছাড়া লাগাতার বিদ্যুৎ বিভ্রাটের জেরে গত কয়েক মাস ধরে সমস্যায় পড়েছেন ওই এলাকা-সহ হুগলি ও উত্তর ২৪ পরগানার কয়েকটি এলাকার বাসিন্দারা। এই সমস্ত অভিযোগে সিইএসসির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন কাঁটাপুকুর এলাকার বাসিন্দারা। 

আরও পড়ুন: আপনারও কি বিদ্যুতের বিল বেশি এসেছে ? কী কারণ জেনে নিন

তাঁদের অভিযোগ, সিইএসসির ভূগর্ভস্থ কেবলে সমস্যা থাকার কারণে হঠাৎ করে বিদ্যুতের ভোল্টেজ বেড়ে গিয়েছে। আর সেই কারণেই একের পর এক টিভি, ফ্রিজ, এসি, পাখা, লাইট, মোবাইল চার্জার পুড়ে গিয়েছে। তাঁদের অভিযোগ, সিইএসসির কাছে এ বিষয়ে অভিযোগ জানানো হলেও সমস্যার কোনও সমাধান হয়নি। তাই বাধ্য হয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তাঁদের বক্তব্য, অবিলম্বে এই সমস্যার সমাধান করতে হবে। খবর পেয়ে ঘটনাস্থলে যান সিইএসসির কর্মীরা। তাঁরা স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়েন। পরে খবর যায় থানায়। সেখানে পুলিশ গিয়ে স্থানীয়দের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

এক স্থানীয় বাসিন্দার দাবি, এর আগেও এই সমস্যা নিয়ে একাধিকবার সিইএসসির কাছে অভিযোগ জানানো হয়েছিল। কিন্তু সিইএসসির পক্ষ থেকে কোনও রকমের পদক্ষেপ করা হয়নি। যার ফলে বাড়ির বৈদ্যুতিন জিনিসপত্র পুড়ে যাওয়া অব্যাহত রয়েছে। পাকাপাকিভাবে এই সমস্যার সমাধান না হলে তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন। 

তাঁদের দাবি, অবিলম্বে এই সমস্যার সমাধান করতে হবে। ভোল্টেজের সমস্যার পাশাপাশি বিদ্যুৎবিভ্রাট নিয়ে অভিযোগ তুলেছেন বাসিন্দারা। অপর এক স্থানীয় বাসিন্দারা অভিযোগ কয়েকদিন ধরে ভোল্টেজের সমস্যা হচ্ছে। বিদ্যুৎ আসছে না। সিএসসি লোকেরা কাজ করতে এসে ফিরে যাচ্ছেন। শুক্রবার কাজ করতে এসেছিলেন। কিন্তু তাঁদের ফিরে যেতে হয়েছে। স্থানীয়রা চাইছেন, এই সমস্যার স্থায়ী সমাধান করা হোক। সবার বাড়িতে যাতে ভোল্টেজ ঠিক মতো থাকে সেই দাবি জানিয়েছেন স্থানীয়রা। 

আর এক বাসিন্দা জানিয়েছেন, তাঁর বাড়ির দুটো এসি, ফ্রিজ, তোলার পাম্প পুড়ে গিয়েছে। তিনি জানান, পাঁচদিনেরও বেশি সময় ধরে ভোল্টেজ কম-বেশি হয়েছে। সেই কারণে এই সমস্ত জিনিস পুড়ে গিয়েছে। অন্যান্য বাড়িতেও একই ঘটনা ঘটেছে। বারবার সিএসসিকে জানিয়ে কোনও সমাধান হচ্ছে না। শনিবার সিইএসসির লোকেরা সারতে এসে বলেন অস্থায়ী সমাধান হবে। স্থায়ী সমস্যা সমাধান হবে না। তাঁদের অভিযোগ, সিইএসসির গাফিলতির ফলে তাদের জিনিসপত্র পুড়ে আর্থিক ক্ষতি হচ্ছে। অথচ সেই বিষয়ে সিইএসসির কোনও ভ্রুক্ষেপ নেই। এই সমস্ত দাবিতে এই দিন বিক্ষোভ করেন স্থানীয়রা।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কুয়েতে বিধ্বংসী আগুন, মৃত কমপক্ষে ৪১, আহত ৩০-র বেশি ভারতীয়, চালু হেল্পলাইন নম্বর শপথ নেওয়ার আগেই মোহন মাঝির পিএ-কে পিষে দিল গাড়ি, শোরগোল ওড়িশায় ভুয়ো FIR করার অভিযোগ, সংগ্রামী যৌথ মঞ্চের ভাস্কর ঘোষকে রক্ষাকবচ দিল হাইকোর্ট T20 World Cup 2024-এ পরপর দুই ম্যাচে ব্যর্থ হয়ে সচিনের কাছে দৌড়লেন কোহলি ইংল্যান্ডকে হারাতে...... স্কটল্যান্ডের বিরুদ্ধে কেমন ভাবে খেলবে অজিরা- হেজেলউড ভুলেও করবেন না এই ৭ টি কাজ, কিডনিতে ক্যানসারের আশঙ্কা বেড়ে যাবে ‘৪৫ডিগ্রি টেম্পারেচার, অ্যাকসিডেন্ট…’! বহুরূপীর মুক্তি নিয়ে কী জানালেন শিবপ্রসাদ বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী ব্রিটেনে! ভিডিয়ো কলে মায়ের কথা শুনেই রাঁধবেন সোহিনী! আর বাড়বে না কোলেস্টেরল! জেনে নিন লাজাবাব টোটকা বাংলার কোন কেন্দ্রে সব থেকে বেশি নোটায় ভোট? বিক্ষুব্ধ ভোটে ভরল ঝুলি

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ