বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > দলের লোকেদের ক্ষতিপূরণ পাইয়ে দেওয়ার অভিযোগ, তৃণমূল নেতার বাড়ি ভাঙচুর গ্রামবাসীর
শনিবার তৃণমূল নেতার বাড়ি ভাঙচুর করছেন স্থানীরা।
শনিবার তৃণমূল নেতার বাড়ি ভাঙচুর করছেন স্থানীরা।

দলের লোকেদের ক্ষতিপূরণ পাইয়ে দেওয়ার অভিযোগ, তৃণমূল নেতার বাড়ি ভাঙচুর গ্রামবাসীর

  • স্থানীয়দের অভিযোগ, আমফানে যে সব বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মালিকদের সরকার যে ক্ষতিপূরণ দিচ্ছে তাতে ব্যাপক স্বজনপোষণ করেছেন অখিলবাবু।

ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্তদের বদলে দলীয় কর্মীদের ক্ষতিপূরণের টাকা পাইয়ে দেওয়ার অভিযোগ তুলে তৃণমূলের অঞ্চল সভাপতির বাড়ি ভাঙচুর করলেন গ্রামবাসীরা। ঘটনা উত্তর ২৪ পরগনার মিনাখাঁর উচিলদহ গ্রামের। তবে অভিযুক্ত তৃণমূল নেতা অখিল মিশ্র নিজেকে নির্দোষ দাবি করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ঘটনাস্থলে রয়েছে হাড়োয়া থানার পুলিশ ও RAF. 

স্থানীয়দের অভিযোগ, আমফানে যে সব বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মালিকদের সরকার যে ক্ষতিপূরণ দিচ্ছে তাতে ব্যাপক স্বজনপোষণ করেছেন অখিলবাবু। প্রকৃত ক্ষতিগ্রস্তদের বদলে তৃণমূলের নেতাকর্মীদের নামের তালিকা বানিয়ে প্রশাসনকে দিয়েছেন তিনি। ফলে বঞ্চিত হচ্ছেন প্রকৃত ক্ষতিগ্রস্তরা। 

এই অভিযোগে শনিবার সকাল থেকে অখিল মিশ্রর বাড়ি ঘেরাও করে কয়েক শ গ্রামবাসী। বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। কিছুক্ষণ পর অখিল মিশ্র বাড়ি থেকে বেরিয়ে এলে ক্ষোভ বাঁধ ভাঙে। শুরু হয় ভাঙচুর। লাঠি দিয়ে বাড়ির জানলার কাচ, অ্যাসবেটাসের চাল ভেঙে দেন গ্রামবাসীরা। 

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় হাড়োয়া থানার পুলিশ। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হলে পৌঁছয় RAF.

অভিযুক্ত তৃণমূল নেতার দাবি, গ্রামবাসীদের ভুল বোঝানো হচ্ছে। প্রকৃত ক্ষতিগ্রস্তদের নিয়েই তালিকা তৈরি হয়েছে। যাদের বাড়ি ভেঙেছে তারাই ক্ষতিপূরণ পাবে।

 

বন্ধ করুন