বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সাইকেল তো নয়, যেন হাতি পোষা, নদিয়ায় ওজনদরে বিক্রি হচ্ছে সবুজসাথীর সাইকেল
ওজন দরে সবুজসাথীর সাইকেল কিনে নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি।

সাইকেল তো নয়, যেন হাতি পোষা, নদিয়ায় ওজনদরে বিক্রি হচ্ছে সবুজসাথীর সাইকেল

  • রানাঘাট ১ নম্বর ব্লকের তারাপুর অঞ্চলের ছাত্রছাত্রীদের অভিযোগ, সবুজ সাথীর সাইকেল অত্যন্ত নিম্নমানের। সেই সাইকেল সারাই করে চালানো হাতি পোশার সামিল।

সাধারণের করের টাকায় চলা রাজ্য সরকারের সবুজ সাথী প্রকল্পের বেহাল দশা দেখা গেল নদিয়ায়। জেলার রানাঘাটে পুরনো জিনিসের ব্যবসায়ীর কাছে ২০০ – ২৫০ টাকায় সবুজ সাথীর সাইকেল বিক্রি করছেন সাধারণ মানুষ। এর আগে একই ছবি দেখা গিয়েছিল জেলার কৃষ্ণগঞ্জে।

রানাঘাট ১ নম্বর ব্লকের তারাপুর অঞ্চলের ছাত্রছাত্রীদের অভিযোগ, সবুজ সাথীর সাইকেল অত্যন্ত নিম্নমানের। সেই সাইকেল সারাই করে চালানো হাতি পোষার সামিল। সাইকেল স্কুল থেকে এনে চালানোর আগেই সারাই করতে হচ্ছে। তার পরও প্রতি মাসেই বিগড়ে যাচ্ছে সাইকেল। যাতে খরচ আরও বাড়ছে। যার ফেল ২০০ – ২৫০ টাকায় ভাঙাচোরার কারবারির কাছে সাইকেল বিক্রি করে দিচ্ছেন তাঁরা।

ওদিকে বিজেপির অভিযোগ, সবুজ সাথী প্রকল্পের নামে যে টাকা নয়ছয় হচ্ছে সেই অভিযোগ আগেই তুলেছিল তারা। নিম্নমানের সাইকেল দেওয়া হচ্ছে ছাত্রছাত্রীদের। যা কয়েক মাসের মধ্যেই বিকল হয়ে যাচ্ছে। বাড়িতে রাখার জায়গা না থাকায় ওজনদরে সাইকেল বিক্রি করে দিচ্ছেন অনেকে। স্থানীয় তৃণমূল নেতা জানিয়েছেন, বিষয়টি প্রশাসনকে জানাবেন তিনি।

 

বন্ধ করুন