বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কাজের সময় চিকিৎসকরা আদৌও থাকছেন তো! লোকেশন শেয়ার করতে হবে হোয়াটসঅ্যাপে
কাজের সময় চিকিৎসকরা আদৌও থাকছেন তো! লোকেশন শেয়ার করতে হবে হোয়াটসঅ্যাপে। প্রতীকী ছবি। (MINT_PRINT)

কাজের সময় চিকিৎসকরা আদৌও থাকছেন তো! লোকেশন শেয়ার করতে হবে হোয়াটসঅ্যাপে

  • দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর মহকুমা হাসপাতালের পক্ষ থেকে এমনই নির্দেশ দেওয়া হয়েছে সেখানকার চিকিৎসকদের।

কিছুদিন আগেই বিজ্ঞপ্তি জারি করে সরকারি হাসপাতালে চিকিৎসকদের কাজের সময় নির্দিষ্ট করে দিয়েছে স্বাস্থ্য দফতর। এবার চিকিৎসকরা নির্দিষ্ট সময়ে কাজে আসছে কিনা অথবা কাজের সময় তারা কোথায় থাকছেন তা জানতে চেয়ে হোয়াটসঅ্যাপে লোকেশন শেয়ার করার নির্দেশ পেলেন চিকিৎসকরা। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর মহকুমা হাসপাতালের পক্ষ থেকে এমনই নির্দেশ দেওয়া হয়েছে সেখানকার চিকিৎসকদের।

হাসপাতালের নির্দেশে জানানো হয়েছে, চিকিৎসকদের হোয়াটসঅ্যাপে লোকেশন তিনটি জায়গায় শেয়ার করতে হবে। যার মধ্যে একটি শেয়ার করতে হবে স্বাস্থ্য দফতরের এক পদস্থ কর্তার কাছে। তিনটি নম্বরই হাসপাতালের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। নির্দেশে আরও বলা হয়েছে, বহির্বিভাগ হোক বা অন্তর বিভাগ বা জরুরী বিভাগ সমস্ত ক্ষেত্রে মেডিকেল অফিসারদের কাজে যোগ দেওয়ার সময় এই হোয়াটসঅ্যাপ লোকেশন অবশ্যই শেয়ার করতে হবে।

হাসপাতালের পক্ষ থেকে এহেন নির্দেশ দেওয়ায় তার সমালোচনা করেছেন চিকিৎসকদের একাংশ। এই নির্দেশকে তারা অপমানজনক বলেই মনে করছেন। কিছুদিন আগে রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে চিকিৎসকদের কাজের সময় নির্দিষ্ট করে দেওয়া হয়েছিল। তাছাড়া, কোন সময় কোন ডাক্তাররা ডিউটিতে থাকছেন তা রোগীদের সুবিধার্থে নোটিশ বোর্ডে জানানোর নির্দেশ দেওয়া হয়েছিল। তার পরিপ্রেক্ষিতেই বারুইপুর হাসপাতালের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

 

বন্ধ করুন