বাসে করে ফিরছেন পড়ুয়ারা (ছবি সৌজন্য এএনআই)
বাসে করে ফিরছেন পড়ুয়ারা (ছবি সৌজন্য এএনআই)

Lockdown 2.0: আগামীকাল রাজ্যে ফিরছেন কোটায় আটকে থাকা ২৩৬৮ পড়ুয়া

পড়ুয়াদের সঙ্গে রয়েছেন রাজ্যের আধিকারিকরা। জানিয়েছেন বাংলার স্বরাষ্ট্রসচিব।

অবশেষে বাড়ি ফিরতে চলেছেন রাজস্থানের কোটায় আটকে পড়া বাংলার পড়ুয়ারা। ইতিমধ্যে ২,৩৬৮ পড়ুয়াদের নিয়ে বাসগুলি কোটা থেকে রওনা দিয়েছে। শুক্রবার পড়ুয়ারা রাজ্যে পৌঁছাবেন।

আরও পড়ুন : Lockdown 2.0: সোমবার থেকে রাজ্যের এই জেলাগুলিতে শর্তসাপেক্ষে খুলবে দোকান, চলবে বাস

গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, এ রাজ্যের যে পড়ুয়ারা কোটায় আটকে আছেন, তাঁরা শীঘ্রই যাত্রা শুরু করবেন। তারপর বুধবার দুপুরে কোটা থেকে রাজ্যের উদ্দেশে তিনটি বাস রওনা দিয়েছে। একটি বাস ফিরছে শিলিগুড়ি। তাতে প্রায় ১,০০০ পড়ুয়া আছেন। অপরদুটি বাস রওনা দিয়েছে আসানসোলের ও কলকাতার উদ্দেশে। কোটা জেলা প্রশাসনের দাবি, বাসগুলি সব রাজস্থানের। পাশাপাশি, পড়ুয়াদের জন্য বাসে পর্যাপ্ত পানীয় জল ও শুকনো খাবারের বন্দোবস্ত করা হয়েছে বলে দাবি প্রশাসনের।

আরও পড়ুন : কীভাবে হবে কলেজে মার্কিং, কখন হবে প্র্যাক্টিকাল পরীক্ষা, জানুন UGC-র গাইডলাইন

এরপর বৃহস্পতিবার একটি টুইটবার্তায় পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, শুক্রবারের মধ্যে রাজ্যে পৌঁছে যাবেন পড়ুয়ারা। তিনি বলেন, 'কোটা থেকে রাজ্যের ২,৩৬৮ পড়ুয়াকে ৯৫ টি বাসে ফিরিয়ে আনা হচ্ছে । তাঁদের সঙ্গে রয়েছেন রাজ্য সরকারের আধিকারিকরা। আগামীকালের মধ্যে তাঁরা পৌঁছে যাবেন বলে ধারণা।'

আর লকডাউন শুরুর প্রায় ৩৭ দিন পর পড়ুয়ারা রাজ্যে ফেরার খবরে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন অভিভাবকরা। চওড়া হাসি পড়ুয়াদের মুখেও। কোটায় বাসে ওঠার আগে তাঁদের শারীরিক পরীক্ষা করা হয়েছিল। বৃহস্পতিবার লখনউ পৌঁছানোর পর আরও একদফায় পরীক্ষা করা হয়েছে। রাজ্যে ফেরার পরও তাঁদের স্বাস্থ্য পরীক্ষা হবে বলে সূত্রের খবর।

বন্ধ করুন