বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রেলের দেওয়া তারিখ বাতিল করে কামারকুন্ডু উড়ালপুলের উদ্বোধন করেছেন মমতা: লকেট
লকেট চট্টোপাধ্যায়। ফাইল ছবি

রেলের দেওয়া তারিখ বাতিল করে কামারকুন্ডু উড়ালপুলের উদ্বোধন করেছেন মমতা: লকেট

  • কামারকুন্ডু রেল উড়ালপুল পড়ে লকেট চট্টোপাধ্যায়ের সংসদীয় এলাকার মধ্যে। গত শুক্রবার রেল বা কেন্দ্রীয় সরকারের কোনও প্রতিনিধিকে না জানিয়ে সিঙুর থেকে ভার্চুয়ালি সেই প্রকল্পের উদ্বোধন করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কামারকুণ্ডু রেল ওভারব্রিজ উদ্বোধন নিয়ে ফের একবার রাজ্যকে আক্রমণ করলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। সঙ্গে জানালেন ১০ জুন ফের উদ্বোধন হবে এই রেল উড়ালপুলের। কারণ, এই প্রকল্পের বেশিরভাগ টাকা দিয়েছে কেন্দ্র।

সোমবার চুঁচুড়ায় ছিল বিজেপির জেলাশাসকের অফিস অভিযান কর্মসূচি। কিন্তু সেখানে দেখানো যায়নি স্থানীয় সাংসদকে। তিনি ছিলেন আসানসোলে। সেখান থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের তুমুল সমালোচনা করেন তিনি।

কামারকুন্ডু রেল উড়ালপুল পড়ে লকেট চট্টোপাধ্যায়ের সংসদীয় এলাকার মধ্যে। গত শুক্রবার রেল বা কেন্দ্রীয় সরকারের কোনও প্রতিনিধিকে না জানিয়ে সিঙুর থেকে ভার্চুয়ালি সেই প্রকল্পের উদ্বোধন করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, প্রকল্পে অবদান রয়েছে রাজ্যের। এর পর মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘যুক্তরাষ্ট্রীয় কাঠামো’ মনে করিয়ে আক্রমণ করেছিলেন লকেট। তিনি বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় নিজে কথায় কথায় যুক্তরাষ্ট্রীয় কাঠামোর দোহাই দেন। আর নিজে এখন যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে আঘাত করছেন।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আরও গুরুতর অভিযোগ করেন লকেট চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘রেল মন্ত্রক রাজ্য সরকারকে প্রকল্পের যৌথ উদ্বোধন করার জন্য একের পর এক তারিখ দিয়েছে। কিন্তু সমস্ত তারিখ বাতিল করে দিয়েছে রাজ্য সরকার। তার পর হঠাৎ রেলকে কিছু না জানিয়ে একাই এই উড়ালপুলের উদ্বোধন করে দিলেন মুখ্যমন্ত্রী।’ লকেট জানিয়েছেন, এই প্রকল্পের ৬০ শতাংশ টাকা দিয়েছে কেন্দ্রীয় সরকার। তার মধ্যে ১৩.৩ কোটি টাকা দিয়েছে রেল ১৩.৩ কোটি টাকা দিয়েছে ফ্রেট করপোরেশন অফ ইন্ডিয়া। রাজ্য সরকার দিয়েছে ১৮.১৬ কোটি টাকা।

লকেট চট্টোপাধ্যায় জানিয়েছেন, ১০ জুন ফের উদ্বোধন হবে ওই উড়ালপুলের। রেলের আধিকারিকরা থাকবেন সেই অনুষ্ঠানে। থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

 

 

বন্ধ করুন