বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌দুর্যোগ নিয়ে রাজনীতি উচিত নয়’‌, অমিত দাওয়াইয়ের পর ভিন্ন সুরে শুভেন্দু
শুভেন্দু অধিকারী।

‘‌দুর্যোগ নিয়ে রাজনীতি উচিত নয়’‌, অমিত দাওয়াইয়ের পর ভিন্ন সুরে শুভেন্দু

  • দু’‌দিন আগে বাংলায় আসেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে সুকান্ত–শুভেন্দু বাংলার সরকার ফেলে দেওয়ার জন্য শাহকে ৩৫৬ ধারার কথা বলেছিলেন। যার পরিবর্তে শাহ অত্যন্ত রুষ্ট হয়ে বলেছিলেন, ওনাকে (‌মমতা বন্দ্যোপাধ্যায়)‌ দেখে লড়াই শিখুন। আত্মনির্ভরতা বাড়ান। কেন্দ্রীয় সরকার এমন কাজ করতে পারে না।

অমিত দাওয়াইয়ের পর ভিন্ন সুর শোনা গেল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গলায়। ঘূর্ণিঝড় অশনি প্রভাব ফেলবে বঙ্গে। তাতে সাধারণ মানুষের ঘর–বাড়ি থেকে খাওয়া–দাওয়া ক্ষতির মুখে পড়তে পারে। যা নিয়ে ইতিমধ্যেই রাজ্য সরকার আগাম ব্যবস্থা করেছে। এবার এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সরকার এবং প্রশাসনের পাশে থাকার বার্তা দিলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী।

কেন এমন সুর শুভেন্দুর গলায়?‌ দু’‌দিন আগে বাংলায় আসেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে সুকান্ত–শুভেন্দু বাংলার সরকার ফেলে দেওয়ার জন্য শাহকে ৩৫৬ ধারার কথা বলেছিলেন। যার পরিবর্তে শাহ অত্যন্ত রুষ্ট হয়ে বলেছিলেন, ওনাকে (‌মমতা বন্দ্যোপাধ্যায়)‌ দেখে লড়াই শিখুন। আত্মনির্ভরতা বাড়ান। কেন্দ্রীয় সরকার এমন কাজ করতে পারে না। একজন সাংসদ থেকে আজ কোথায় নিজে এবং নিজের দলকে পৌঁছে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। লড়াই–আন্দোলন করুন।

ঠিক কী বলেছেন বিরোধী দলনেতা?‌ অমিত দাওয়াইয়ের পর এই দুর্যোগ নিয়ে নন্দীগ্রামের বিধায়ক বলেন, ‘‌এগুলিতে রাজনীতির জায়গা নেই। এখানে সরকার, প্রশাসন, ডিজাস্টার ম্যানেজমেন্ট যে ব্যবস্থা নেবে, তাতে বিজেপির কর্মীরা এবং জনগণ সাহায্য করবে। আমাদের কিছু নিজস্ব শেল্টার রয়েছে। আমফান, ইয়াসের সময় আমরা শেল্টার চালিয়েছি। সেখানে আমরা শেল্টার খুলব। শুকনো খাবার রাখব, রান্না করা খাবার দেব, জেনারেটর থাকবে। প্রাকৃতিক দুর্যোগ নিয়ে কোনও রাজনীতি করা উচিত নয়।’‌

উল্লেখ্য, যিনি তৃণমূল কংগ্রেসকে তোলামূল পার্টি বলেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রীকে ‘‌কমপার্টমেন্টাল মুখ্যমন্ত্রী’‌ বলেছেন, তিনি আজ সেই সরকারের পাশে থাকার বার্তা দিলেন। এটা নিঃসন্দেহে অমিত শাহের কড়া দাওয়াইয়ের ফল বলে মনে করা হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতায় অশনির বিরাট প্রভাব পড়ার সম্ভাবনা না থাকলেও সোমবার থেকে বৃষ্টি হবে। উপকূলবর্তী জেলায় বড় প্রভাব পড়তে পারে।

বন্ধ করুন