বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Namkhana: আইসিডিএস সেন্টারে পোকা লাগা চাল-ডাল দিয়ে রান্না হচ্ছে খিচুড়ি, সরব স্থানীয়রা

Namkhana: আইসিডিএস সেন্টারে পোকা লাগা চাল-ডাল দিয়ে রান্না হচ্ছে খিচুড়ি, সরব স্থানীয়রা

পোকা লাগা চাল ডাল দিয়ে খিচুড়ি রান্নার অভিযোগ। প্রতীকী ছবি।

এই ঘটনায় ওই কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মী মমতাজ বিবির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন স্থানীয়রা। তাদের বক্তব্য, তিনি বাড়িতে চাল এবং ডাল রেখে দিচ্ছেন আর তাতে পোকা লাগছে। যদিও মমতাজের দাবি, ‘সরকার থেকে যে চাল এবং ডাল দেওয়া হচ্ছে তাতেই পোকা লাগা থাকছে। সে ক্ষেত্রে আমার কিছু করার নেই।’

দিন কয়েক আগেই পূর্ব বর্ধমানের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে খিচুড়িতে মৃত সাপ পাওয়া গিয়েছিল। এবার দক্ষিণ ২৪ পরগনার নামখানার একটি আইসিডিএস সেন্টারে পোকা লাগা চাল ডাল দিয়ে খিচুড়ি রান্না করার অভিযোগ উঠল। এই অভিযোগকে কেন্দ্র করে বিক্ষোভ দেখান অভিভাবকেরা। নামখানার মৌসুনি কুসুমতলা স্পেশাল ক্রেডার আইসিডিএস সেন্টারে এই অভিযোগ উঠেছে। নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয়রা।

অভিভাবকদের অভিযোগ, এই আইসিডিএস সেন্টারে ৬০ জন পড়ুয়া রয়েছে। অথচ দিনের পর দিন তাদের নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে। কর্মীরা ইচ্ছে করে এরকম করছে বলে অভিযোগ অভিভাবকদের। ইতিমধ্যেই এ নিয়ে সুপারভাইজার এবং স্থানীয় পঞ্চায়েত সদস্যের কাছে অভিযোগ জানিয়েছেন স্থানীয়রা। কর্মীদের দাবি, যেখান থেকে খাবার সরবরাহ করা হচ্ছে সেখান থেকেই পোকা লাগা চাল এবং ডাল হচ্ছে। এই ঘটনায় ওই কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মী মমতাজ বিবির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন স্থানীয়রা। তাদের বক্তব্য, তিনি বাড়িতে চাল এবং ডাল রেখে দিচ্ছেন আর তাতে পোকা লাগছে। যদিও মমতাজের দাবি, ‘সরকার থেকে যে চাল এবং ডাল দেওয়া হচ্ছে তাতেই পোকা লাগা থাকছে। সে ক্ষেত্রে আমার কিছু করার নেই। খিচুড়িতে অন্যান্য দিনের তুলনায় এবার একটু বেশি পোকা ছিল।’ বিষয়টি খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দিয়েছেন নামখানার সিডিপিও ইন্দ্রনাথ দত্ত।

অন্যদিকে, সাগর ব্লকের ধরা সুমতিনগর ২ নম্বর পঞ্চায়েতের বিশালাক্ষী অঙ্গনওয়াড়ি কেন্দ্রে খাবার বণ্টনে অনিয়মের অভিযোগ উঠেছে। অভিযোগ, খাবারে মা ও শিশুদের সিদ্ধ ডিম দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হচ্ছে না। এই ঘটনায় সাগরের সিডিপিও অশোক দাস বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

বাংলার মুখ খবর

Latest News

'কিউট' পুরুষকে ন্যাপকিন নোট লিখেছিলেন মহিলা, শুরু হয়েছিল ১০ বছরের পুরনো বন্ধুত্ব ‘রাতে যার ইচ্ছে হয়…’, ২ বউ পায়েল-কৃতিকার সঙ্গে কীভাবে যৌন জীবন চলে? জবাব আরমানের 'BJP যদি ২৭৫ আসনে...', লোকসভার ফলাফল নিয়ে বড় মন্তব্য প্রশান্ত কিশোরের মা হতে চলেছেন ক্যাটরিনা? লন্ডন ট্রিপের ছবি প্রকাশ্যে আসতেই শুরু হইচই! সৃজনের গাড়িতে হামলা, TMC-র বিরুদ্ধে অভিযোগ, ‘CPM ছাগলের ৩য় সন্তান’ পালটা অরূপ কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো ‘রাম বা রহিম হোক, কাউকে ছাড়ি না’, নাম শাহজাহান বলে সুবিধা মেলেনি, বোঝালেন মমতা 'জানিস তোর বাপ কে?' স্টার্টআপ আইডিয়া নিয়ে বাবার বকুনি খেয়েছিলেন জোম্যাটোর মালিক ‘গদ্দার’ বলেছিলেন মমতা, সেই মিঠুনকে লক্ষ্য করে ইঁট ছুড়ল তৃণমূল কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Latest IPL News

কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.