বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বড়সড় স্বস্তি গ্রাহকদের, উৎসবের মরশুমে রান্নার গ্যাসের দাম জেনে নিন
চার মহানগরীতেই রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত আছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
চার মহানগরীতেই রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত আছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বড়সড় স্বস্তি গ্রাহকদের, উৎসবের মরশুমে রান্নার গ্যাসের দাম জেনে নিন

  • জেনে নিন রান্নার গ্যাস ও বাণিজ্যিক গ্যাসের দাম।

উৎসবের মরশুমের মধ্যে অপরিবর্তিত থাকল রান্নার গ্যাসের দাম। চার মহানগরীতেই দামে কোনও পরিবর্তন হয়নি। তবে একধাক্কায় অনেকটা বেড়েছে বাণিজ্যিক গ্যাসের দাম।

ইন্ডিয়ান অয়েলের তরফে জানানো হয়েছে, নভেম্বরে কলকাতায় ভর্তুকিহীন ১৪.২ কেজি সিলিন্ডারের দাম থাকবে। অগস্টে শেষবার কলকাতায় রান্নার গ্যাসের দাম বেড়েছিল। যদিও সে বার ৫০ পয়সা দাম বাড়ানো হয়েছিল। 

কলকাতার মতো  বাকি তিন মহানগরী - দিল্লি, চেন্নাই এবং মুম্বইয়েও অগস্ট থেকে ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম তেমন হেরফের হয়নি। নভেম্বরের সংশোধিত তালিকা অনুযায়ী দিল্লি এবং মুম্বইয়ে দাম পড়ছে ৫৯৪ টাকা। চেন্নাইয়ে ১৪.২ কেজি সিলিন্ডার কিনতে ৬১০ টাকা খরচ হবে।

রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত থাকলেও বাণিজ্যিক গ্যাসের ক্ষেত্রে সেই সুবিধা মেলেনি। বরং চার মহানগরীতে ৭৫ টাকার মতো দাম বেড়েছে। কলকাতায় ভর্তুকিহীন ১৯.২ কেজি সিলিন্ডারের দাম ৭৬ টাকা বেড়ে দাঁড়িয়েছে ১২৯৬ টাকা। দিল্লিতে দাম বেড়ে হয়েছে ১,২৪১.৫ টাকা। মুম্বই ও চেন্নাইয়ে সেই দাম দাঁড়িয়েছে ১১৮৯.৫ টাকা এবং ১,৩৫৪ টাকা।

এছাড়াও ইন্ডিয়ান অয়েল জানিয়েছে, রবিবার থেকে নয়া নিয়মে বুক করতে হবে ইনডেন সংস্থার রান্নার গ্যাস। সিলিন্ডার বুকিংয়ের জন্য ৭৭১৮৯৫৫৫৫৫ নম্বরে ফোন করতে হবে। ২৪ ঘণ্টা সেই পরিষেবা মিলবে। এতদিন বুকিংয়ের জন্য একাধিক নম্বর ছিল।

বন্ধ করুন