বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোন প্রকল্পে কোন তৃণমূল নেতার 'পকেটে কত টাকা'? পোস্টার 'MA পাশ পানচাষির'
কোন প্রকল্পে কোন তৃণমূল নেতার কত টাকার 'দুর্নীতি'? পোস্টার 'MA পাশ পানচাষির'। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কোন প্রকল্পে কোন তৃণমূল নেতার কত টাকার 'দুর্নীতি'? পোস্টার 'MA পাশ পানচাষির'। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কোন প্রকল্পে কোন তৃণমূল নেতার 'পকেটে কত টাকা'? পোস্টার 'MA পাশ পানচাষির'

  • হলদিয়াজুড়ে পড়েছে পোস্টার।

হলদিয়াজুড়ে পড়েছে পোস্টার। পোস্টারের নিচে লেখা রয়েছে 'হলদিয়া ব্লক পানবোরজ চাষী বন্দ, এমএ পাশ করে পান চাষ করছি।’ আর উপরে পোস্টার জুড়ে রয়েছে স্থানীয় তৃণমূল নেতাদের দুর্নীতির খতিয়ান। বৃহস্পতিবার এমনই পোস্টারকে কেন্দ্র করে শোরগোল পড়ে গেল হলদিয়ায়।

পোস্টারে নাম ধরে বিভিন্ন তৃণমূল নেতাদের দুর্নীতি এবং তার আর্থিক পরিমাণ উল্লেখ করা হয়েছে। হলদিয়া পঞ্চায়েত সমিতির সভাপতি সুব্রত কুমার হাজরা এবং উত্তর হিংলি অঞ্চল তৃণমূলের সভাপতি বুদ্ধদেব মণ্ডলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করা হয়েছে এই পোস্টারে। অবৈধভাবে পাইপ লাইনের কাজ, ইটভাটা নির্মাণের অনুমোদন, বালি চুরি, রাস্তা থেকে তোলাবাজি প্রভৃতি দুর্নীতির কথা তাদের উল্লেখ করা হয়েছে। তাছাড়া উপপ্রধান রাম জানা এবং জনৈক আজানুর বিরুদ্ধেও ত্রাণের টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছে। এই সমস্ত দুর্নীতির ঘটনায় মুখ্যমন্ত্রীর কাছে তদন্তের আবেদন জানানো হয়েছে।

সেই পোস্টার ঘিরে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। যদিও এই পোস্টটার দেওয়া নিয়ে অস্বীকার করেছে বিজেপি। তবে সুযোগ একেবারেই হাতছাড়া করেনি বিজেপি। বিজেপির স্থানীয় নেতাদের বক্তব্য, 'তৃণমূল দলটাই দুর্নীতিতে ভরে রয়েছে। আর এই দলের নেতারা সকলেই দুর্নীতিগ্রস্ত।' এ নিয়ে তদন্তের দাবিকে একেবারে সঠিক বলেই মনে করছে বিজেপি। অন্যদিকে, সিপিএমও এ নিয়ে খোঁচা দিয়েছে তৃণমূলকে। তবে যে সমস্ত নেতাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাঁরা সেই সমস্ত অভিযোগের কথা অস্বীকার করেছেন। কে বা কারা এই পোস্টটার দিল তা খতিয়ে দেখা হবে বলে স্থানীয় তৃণমূল নেতৃত্ব জানিয়েছে।

বন্ধ করুন