বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আগামী মার্চ ও এপ্রিলে মধ্যেই কি হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা?
আগামী বছর মার্চ এবং এপ্রিলের মধ্যেই কি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে? এমনটাই একটি মহলের তরফে দাবি করা হচ্ছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আগামী বছর মার্চ এবং এপ্রিলের মধ্যেই কি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে? এমনটাই একটি মহলের তরফে দাবি করা হচ্ছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আগামী মার্চ ও এপ্রিলে মধ্যেই কি হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা?

  • আগামী বছর মার্চ এবং এপ্রিলের মধ্যেই কি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে?

আগামী বছর মার্চ এবং এপ্রিলের মধ্যেই কি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে? এমনটাই একটি মহলের তরফে দাবি করা হচ্ছে। যদিও ওই মহলের বক্তব্য, পুরোটাই সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করছে। সেই সময় করোনাভাইরাস পরিস্থিতি কেমন থাকবে, তার উপর ভিত্তি করেই সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার।

একটি মহলের বক্তব্য, আপাতত যা পরিস্থিতি, তাতে তৃতীয় ঢেউ নিয়ে উদ্বেগ কিছুটা কম আছে। করোনা টিকাও প্রদান করা হচ্ছে। যদিও দুর্গাপুজোর পর পরিস্থিতি কেমন থাকে, তার ভিত্তিতেই স্কুল খোলার বিষয়ে চূড়ান্ত ঘোষণা করা হবে। সবকিছু ঠিকঠাক থাকলে ৮ নভেম্বর থেকে স্কুল খুলে যেতে পারে। সেক্ষেত্রে আগামী বছর মার্চ এবং এপ্রিলের মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক হওয়ার সম্ভাবনা আছে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের একটি অংশের বক্তব্য, পরিস্থিতি ঠিক থাকলে মার্চ-এপ্রিলের মধ্যেই পরীক্ষা হবে। তবে পুরোটা নির্ভর করছে সরকারের সিদ্ধান্তের উপর।

এমনিতে প্রতি বছর ফেব্রুয়ারির শেষের দিকে মাধ্যমিক এবং মার্চে উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়। করোনাভাইরাসের জন্য এবার মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়নি। আগামী বছর কবে পরীক্ষা হবে, তা এখনও স্পষ্ট নয়। মাসখানেক আগে একটি মহলের দাবি করা হয়েছিল, আগামী বছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা কবে হতে পারে, তা নিয়ে মধ্যশিক্ষা পর্ষদ এবং সংসদের সঙ্গে আলোচনা হয়েছে। তারই ভিত্তিতে আগামী বছরের এপ্রিলের গোড়ার দিকে উচ্চ মাধ্যমিক শুরু করতে চেয়ে রাজ্য সরকারের কাছে প্রস্তাব পাঠিয়েছে সংসদ। সেইসময় পরীক্ষা শুরু হলে এপ্রিলের মাঝামাঝি উচ্চ মাধ্যমিক শেষ হয়ে যাবে আশাপ্রকাশ করা হয়েছে। 

বন্ধ করুন