বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Madhyamik and HS Exams 2021: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ভবিষ্যৎ কী? ঠিক হতে পারে আজই
সূত্রের খবর, বুৃহস্পতিবার নিজের দফতরে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
সূত্রের খবর, বুৃহস্পতিবার নিজের দফতরে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Madhyamik and HS Exams 2021: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ভবিষ্যৎ কী? ঠিক হতে পারে আজই

  • সূত্রের খবর, ব্রাত্য বসুর উপস্থিতিতে একটি বৈঠকও ডাকা হয়েছে। সেখানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক নিয়ে কি আজই কোনও সিদ্ধান্ত নেওয়া হবে? করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে এমনই একটি সম্ভাবনা তৈরি হয়েছে। সূত্রের খবর, বুৃহস্পতিবার নিজের দফতরে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। একটি বৈঠকও ডাকা হয়েছে। সেখানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

সূত্র উদ্ধৃত করে নিউজ ১৮ জানিয়েছে, করোনাভাইরাস থেকে সেরে ওঠার পর বৃহস্পতিবার শিক্ষা দফতরের দায়িত্ব নিতে চলেছেন ব্রাত্য। তারপরই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক নিয়ে বৈঠক করবেন। সেজন্য মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং উচ্চ শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাসকে তলব করা হয়েছে। বৈঠকে থাকবেন স্কুলশিক্ষা সচিব মণীশ জৈনও। করোনা পরিস্থিতির মধ্যে কীভাবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে, সে বিষয়ে বিভিন্ন স্তরে যে আলোচনা হয়েছে, তাও বৃহস্পতিবারের বৈঠকে উঠে আসবে বলে ওই প্রতিবেদনে জানানো হয়েছে। 

এমনিতে এবার ১ জুন থেকে মাধ্যমিক শুরু হওয়ার কথা ছিল। আর জুনের দ্বিতীয় সপ্তাহ থেকে উচ্চ মাধ্যমিক শুরু হবে বলে নির্ধারিত হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে তা স্থগিত হয়ে যায়। স্কুলশিক্ষা সচিবের উপস্থিতিতে গত শনিবার মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, 'আজ যে ঘোষণা হল, কিছু কিছু কাজ থেকে আমরা বিরত থাকব (কড়া বিধিনিষেধ) বলে যে স্থির হল, তার ফলে আয়োজন ও অন্যান্য কাজে সময় লাগবে। তার ফলে জুন মাসে ওই পরীক্ষাগুলি হবে না। শিক্ষা দফতর সংশ্লিষ্ট পর্ষদ, বোর্ড, সংসদের সঙ্গে কথা বলে যথার্থ সময় যথাসাধ্য প্রস্তুতির সময় দিয়ে পরীক্ষার সূচি ঘোষণা করা হবে। ছাত্রছাত্রী এবং অভিভাবকদের উদ্বিগ্ন হওয়ার প্রয়োজন নেই।'

বন্ধ করুন