বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Madhyamik Exam 2023: পরীক্ষাকেন্দ্রে ঢোকার মুখে আটক ভুয়ো পরীক্ষার্থী

Madhyamik Exam 2023: পরীক্ষাকেন্দ্রে ঢোকার মুখে আটক ভুয়ো পরীক্ষার্থী

পুলিশের মুঠোয় ভুয়ো পরীক্ষার্থী

এবছর মাধ্যমিক পরীক্ষার্থীর সঙ্গে উল্লেযোগ্যভাবে কমে যাওয়ায় রাজ্যজুড়ে বিতর্ক তৈরি হয়েছে। সরকারি স্কুলে ভুয়ো শিক্ষক নিয়োগের ফলে পড়াশুনোর মান পড়ে গিয়েছে বলে মনে করছেন অনেকে।

রাজ্যজুড়ে কড়াকড়ির মধ্যেই মাধ্যমিক পরীক্ষার হলে ঢুকতে গিয়ে ধরা পড়ল ভুয়ো পরীক্ষার্থী। বৃহস্পতিবার পরীক্ষার প্রথম দিন মুর্শিদাবাদের কান্দি রাজ উচ্চ বিদ্যালয়ের ঘটনা। অভিযুক্তকে ধরে পুলিশের হাতে তুলে দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। নির্বিঘ্নে পরীক্ষা শুরু হয়েছে ওই কেন্দ্রে।

স্কুলের প্রধান শিক্ষক বলেন, এবছর মাধ্যমিকের পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থী আর শিক্ষক ছাড়া কারও প্রবেশ নিষেধ। বৃহস্পতিবার সকালে এক যুবক গত বছরের অ্যাডমিট কার্ড দেখিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢোকার চেষ্টা করছিল। সঙ্গে সঙ্গে ধরে ফেলেন আমাদের শিক্ষকরা। তাকে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত পুলিশকর্মীদের হাতে তুলে দেওয়া হয়। যুবক এলাকার বাসিন্দা নয়।

এবছর মাধ্যমিক পরীক্ষার্থীর সঙ্গে উল্লেযোগ্যভাবে কমে যাওয়ায় রাজ্যজুড়ে বিতর্ক তৈরি হয়েছে। সরকারি স্কুলে ভুয়ো শিক্ষক নিয়োগের ফলে পড়াশুনোর মান পড়ে গিয়েছে বলে মনে করছেন অনেকে।

এবছরের মাধ্যমিকে নতুন করে বেশ কিছু কড়াকড়ি করা হয়েছে। পরীক্ষাকেন্দ্রে অভিভাবকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। শিক্ষকরাই পরীক্ষার্থীদের পরীক্ষার হলে নিয়ে যাচ্ছেন। সঙ্গে এবার প্রতিটি পরীক্ষাকেন্দ্রে বাধ্যতামূলক হয়েছে সিসিটিভই। এখনো পর্যন্ত মাধ্যমিক পরীক্ষায় কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে কয়েকটি পরীক্ষাকেন্দ্রে কয়েকজন পরীক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর পাওয়া গিয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.